ছবি - প্রতীকী
ছবি - প্রতীকীনিজস্ব চিত্র

WB Weather Update: ফের বৃষ্টির সম্ভবনা দক্ষিণবঙ্গ জুড়ে, পূর্বাভাস আবহাওয়া দফতরের

People's Reporter: বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্প পুবালি হাওয়ার সঙ্গে মিশছে, আর তা পশ্চিমী ঝঞ্ঝার সংস্পর্শে আসার কারণে এই আবহাওয়া পরিবর্তন। এই বৃষ্টির ফলে আবহাওয়া পরিবর্তন হবে না বলেই জানানো হয়েছে।

ফের বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা। তবে মঙ্গলবার আকাশ পরিষ্কার থাকবে বলেই জানানো হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে। শনিবার থেকে আবহাওয়া বদল হবে।

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সেই বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই জানানো হয়েছে।  

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর জেলা হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে। তাছাড়া এদিন কলকাতার পাশাপাশি হালকা বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমান জেলায়। শুক্রবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলায়। শনিবার থেকে আবহাওয়া পরিবর্তন হতে শুরু করবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

জানা গেছে, বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্প পুবালি হাওয়ার সঙ্গে মিশছে, আর তা পশ্চিমী ঝঞ্ঝার সংস্পর্শে আসার কারণে এই আবহাওয়া পরিবর্তন। তবে এই বৃষ্টির ফলে আবহাওয়া পরিবর্তন হবে না বলেই জানানো হয়েছে। অন্যদিকে, দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভবনা থাকলেও উত্তরবঙ্গের আকাশ পরিস্কার থাকবে বলেই জানানো হয়েছে।

মঙ্গলবার পশ্চিমবঙ্গে পরিষ্কার আকাশ থাকবে। শুষ্ক আবহাওয়া থাকবে গোটা রাজ্যে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দু’ডিগ্রি বেশি। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

ছবি - প্রতীকী
TMC: লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের কোটি কোটি টাকা 'বাজেয়াপ্ত' করল ইডি!
ছবি - প্রতীকী
Sayantika Banerjee: ‘আমি কোনও পদ থেকে ইস্তফা দিইনি’, ভাইরাল ইস্তফাপত্র প্রসঙ্গে জানালেন সায়ন্তিকা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in