Lok Sabha poll: ভোট পরবর্তী হিংসা রুখতে রাজ্যে ৪০০ কোম্পানি বাহিনী! কোন এলাকায় কত? হিসাব দিল কমিশন

People's Reporter: হাওড়া পুলিশ কমিশনারেট, বসিরহাট পুলিশ জেলা, বনগাঁ পুলিশ জেলা, হাওড়া গ্রামীণ, হুগলি গ্রামীণ এবং ঝাড়গ্রামে কেন্দ্র বা রাজ্যের বাহিনী মোতায়েন নেই।
ভোট পরবর্তী হিংসা রুখতে রাজ্যে মোতায়েন ৪০০ কোম্পানির বাহিনী!
ভোট পরবর্তী হিংসা রুখতে রাজ্যে মোতায়েন ৪০০ কোম্পানির বাহিনী! নিজস্ব চিত্র

সদ্য সমাপ্ত হয়েছে অষ্টাদশ লোকসভা নির্বাচন। তারপরই রাজ্যের বিভিন্ন জায়গায় হিংসা ছড়িয়েছে। ভোট পরবর্তী হিংসা রুখতে ১৫ দিন কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে সেকথা আগেই জানিয়েছিল কমিশন। সেই মতো মোতায়েন করা হয়েছে ৪০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পাশাপাশি, ৩০০ কোম্পানি রাজ্য সশস্ত্র বাহিনী (এসএপি)-ও মোতায়েন রয়েছে। আর এবার কমিশন পরিসংখ্যান দিয়ে জানাল কোন এলাকায় কত পরিমাণ বাহিনী মোতায়েন করা হয়েছে।

নির্বাচন কমিশন জানিয়েছে, বারাসাত পুলিশ জেলা এবং ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অধীনে থাকা এলাকায় রাজ্য এবং কেন্দ্রের ২০ কোম্পানি করে বাহিনী মোতায়েন রয়েছে। মালদহেও তা-ই। এছাড়া মুর্শিদাবাদ পুলিশ জেলায় মোতায়েন করা হয়েছে ৪০ কোম্পানি রাজ্য বাহিনী।

তবে রাজ্যের বেশ কিছু এলাকায় মোতায়েন করা হয়নি কোনো কেন্দ্রীয় বাহিনী। হাওড়া পুলিশ কমিশনারেট, বারুইপুর পুলিশ জেলা, বসিরহাট পুলিশ জেলা, বনগাঁ পুলিশ জেলা, হাওড়া গ্রামীণ, হুগলি গ্রামীণ এবং ঝাড়গ্রামে কেন্দ্র বা রাজ্যের বাহিনী মোতায়েন নেই। এছাড়া রাজ্যের বাকি জেলা এবং পুলিশ কমিশনারেট বা পুলিশ জেলায় কোথাও কেন্দ্র, কোথাও রাজ্য বা কোথাও দুইয়ের বাহিনী মোতায়েন রয়েছে।

ভোট মিটতেই রাজ্যের বিভিন্ন জেলায় ভোট পরবর্তী হিংসার অভিযোগ উঠে আসছে। মৃত্যুও হয়েছে একাধিক জনের।

উল্লেখ্য, এর আগে কমিশন জানিয়েছিল, ভোট পরবর্তী হিংসা রুখতে ৬ জুন পর্যন্ত ৪০০ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। তবে রবিবার সেই সিদ্ধান্ত বিবেচনা করে কমিশন জানিয়েছে, আগামী ১৫ দিন রাজ্যে মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনী। অর্থাৎ ১৯ জুন পর্যন্ত রাজ্যে মোতায়েন থাকবে ৪০০ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী।

ভোট পরবর্তী হিংসা রুখতে রাজ্যে মোতায়েন ৪০০ কোম্পানির বাহিনী!
Bye-Election: লোকসভা ভোটের উত্তাপ কমার আগেই রাজ্যে ১০ বিধানসভা আসনে উপনির্বাচনের তোড়জোড়
ভোট পরবর্তী হিংসা রুখতে রাজ্যে মোতায়েন ৪০০ কোম্পানির বাহিনী!
Sealdah: ট্রেন বাতিলে অতিরিক্ত ভিড় - শিয়ালদা মেন শাখায় ট্রেন থেকে পড়ে মৃত এক যুবক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in