Sealdah: ট্রেন বাতিলে অতিরিক্ত ভিড় - শিয়ালদা মেন শাখায় ট্রেন থেকে পড়ে মৃত এক যুবক

People's Reporter: শুক্রবার সকালে শিয়ালদা মেন শাখায় টিটাগড় থেকে ট্রেনে উঠেছিলেন ওই যুবক। ট্রেনে অতিরিক্ত ভিড় হওয়ার জন্য ওঠার পর থেকে গেটের সামনে ঝুলছিলেন তিনি।
শিয়ালদা মেন শাখায় ট্রেন থেকে পড়ে গিয়ে মৃত এক যুবক
শিয়ালদা মেন শাখায় ট্রেন থেকে পড়ে গিয়ে মৃত এক যুবকফাইল চিত্র

শিয়ালদহ মেন শাখায় ট্রেন থেকে পড়ে গিয়ে মৃত্যু হল এক যুবকের। মৃতের নাম মহম্মদ আলি হাসান আনসারি (২২)। টিটাগড়ের ১০ নম্বর ওয়ার্ডের পুরানিবাজার এলাকার বাসিন্দা তিনি। ট্রেন বাতিলে অতিরিক্ত ভিড়ের কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

জানা গেছে, শুক্রবার সকালে শিয়ালদা মেন শাখায় টিটাগড় থেকে ট্রেনে উঠেছিলেন ওই যুবক। ট্রেনে অতিরিক্ত ভিড় হওয়ার জন্য ওঠার পর থেকে গেটের সামনে ঝুলছিলেন তিনি। এরপর হঠাৎ করেই টিটাগড় আর খড়দহ স্টেশনের মাঝে কুষ্ঠ হাসপাতালের সামনে পড়ে যান তিনি। গুরুতর জখম অবস্থায় তাঁকে বিএন বসু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই আনসারিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এই মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তোলা হয়েছে। হাসপাতালে ভাঙচুর চালানোর অভিযোগও ওঠে পরিবারের বিরুদ্ধে। পরে টিটাগড় থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যদিও এই গাফিলতির অভিযোগ অস্বীকার করেছেন হাসপাতালের সুপার অমিতাভ ভট্টাচার্য।

উল্লেখ্য, ট্রেনের যাত্রিধারণ পরিকাঠামো বাড়ানোর জন্য বৃহস্পতিবার মধ্যরাত থেকে রবিবার দুপুর ২টো পর্যন্ত শিয়ালদহ স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মের মধ্যে ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। বাতিল করা হয়েছে বেশ কিছু লোকাল। এর জেরে শুক্রবার সকাল থেকে চরম ভোগান্তিতে পড়েছে শিয়ালদা মেন এবং বনগাঁ লাইনের যাত্রীরা।

যাত্রীদের অভিযোগ, কোন কোন ট্রেন বাতিল থাকবে, তা রেলের তরফ থেকে স্পষ্ট করে কিছু বলা হয়নি। যাত্রীদের দাবি, ট্রেন বাতিল সংক্রান্ত কোনও ঘোষণা হচ্ছে না স্টেশনে। এমনকি, কোন ট্রেন কত দেরিতে চলছে তা নিয়েও কোনও তথ্য দিচ্ছে না রেল। এর ফলেই সমস্যা আরও বেড়েছে।

রেলের তরফে পরিষেবা সংক্রান্ত সমস্ত বিষয় জানানোর কথা পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্রের। কিন্তু বৃহস্পতিবার রাত পর্যন্ত তিনি এব্যাপারে কিছুই জানান নি। শুক্রবার সকালে তিনি বললেন, “মাত্র পাঁচটি প্ল্যাটফর্ম বন্ধ। ৬ থেকে ১৪ নম্বর দিয়ে আমরা ট্রেন চালাচ্ছি। যাত্রীদের সামান্য সমস্যা হচ্ছে। তবে আমরা অতিরিক্ত মেট্রো চালাচ্ছি। যে সব ট্রেন শিয়ালদহ থেকে ছাড়ছে, সবই ১২ কামরার। একটু ধৈর্য ধরার অনুরোধ করছি। রেল সব সময় যাত্রীদের পাশে আছে।”

শিয়ালদা মেন শাখায় ট্রেন থেকে পড়ে গিয়ে মৃত এক যুবক
Bye-Election: লোকসভা ভোটের উত্তাপ কমার আগেই রাজ্যে ১০ বিধানসভা আসনে উপনির্বাচনের তোড়জোড়
শিয়ালদা মেন শাখায় ট্রেন থেকে পড়ে গিয়ে মৃত এক যুবক
Md Salim: 'ফেসবুকে বেশি বিপ্লবিয়ানা করবেন না' - স্বঘোষিত উগ্র বামপন্থীদের কড়া বার্তা সেলিমের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in