অর্জুন সিংয়ের Z ক্যাটাগরি নিরাপত্তা প্রত্যাহার কেন্দ্রের, আদালতের পথে ক্ষুব্ধ তৃণমূল নেতা

বুধবার সকালে অর্জুন সিং-এর কাছে নোটিশ এসেছে। জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে বলেই জানানো হয়েছে নোটিশে। সুতরাং, আজ থেকে নিজের সুরক্ষার দায়িত্ব নিজেকেই নিতে হবে এই দাপুটে নেতার।
অর্জুন সিং
অর্জুন সিংছবি সৌজন্যে অর্জুন সিংয়ের ফেসবুক পেজ

ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং-এর নিরাপত্তা প্রত্যাহার করল কেন্দ্রীয় সরকার। এতদিন জেড (Z) ক্যাটাগরির নিরাপত্তা পেতেন অর্জুন সিং।

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করার পরেও জেড ক্যাটাগরির নিরাপত্তা ছিল অর্জুন সিং-এর মত হেভিওয়েট নেতার। দীর্ঘ আড়াই মাস পর বুধবার অর্জুন সিং-এর কাছে নোটিশ আসে। জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে বলে জানানো হয়েছে নোটিশে। সুতরাং, আজ থেকে নিজের সুরক্ষার দায়িত্ব নিজেকেই নিতে হবে এই দাপুটে নেতাকে।

জেড ক্যাটাগরি নিরাপত্তা প্রত্যাহার করার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন অর্জুন সিং। হাই কোর্টে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। নোটিশ পাওয়া মাত্রই নিজের পার্টি অফিসে বসে সাংবাদিক বৈঠকে তিনি জানিয়েছেন, "আমি তো একজন জনপ্রতিনিধি। আমার তো নিরাপত্তা লাগবেই। জেড ক্যাটাগরি নিরাপত্তা কেন্দ্রই দিয়েছিল। তুলে নেওয়ার জন্যই কি দিয়েছিল? আমি এসব জানতেই হাই কোর্টে যাব বলে ঠিক করেছি।"

বুধবার সাংবাদিক বৈঠকে অর্জুন বাবুকে প্রশ্ন করা হয়, দল বদলের জেরেই এই নিরাপত্তা প্রত্যাহার করা হলো কিনা? এর উত্তরে তিনি জানিয়েছেন, এই সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ, রাজ্যের তরফে এখনও অবধি কোনও নিরাপত্তা পাননি তিনি।

তাঁকে আরও প্রশ্ন করা হয়, কেন্দ্রের সুরক্ষা প্রত্যাহারের পর এবার রাজ্য সরকারের তরফে তাঁকে সুরক্ষা প্রদান করা হবে? প্রত্যুত্তরে অর্জুন জানিয়েছেন, এ বিষয়ে তাঁর কোনও ধারণা নেই।

মে মাসের শেষের দিকে 'ঘর ওয়াপসি' হয়েছিল ব্যারাকপুরের সাংসদের। দীর্ঘ দু'বছর গেরুয়া শিবিরে থাকার পর ফের তৃণমূলে ফিরেছেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ক্যামাক স্ট্রীটের অফিসে তৃণমূলে যোগদান করেছিলেন তিনি। শাসকদলের তরফে তাঁকে বনগা সাংগঠনিক জেলার দায়িত্বও দেওয়া হয়েছে। দলের বিভিন্ন কর্মসূচীতে ইতিমধ্যেই প্রধান ভূমিকা পালন করেছেন তিনি।

প্রসঙ্গত, বিজেপিতে থাকাকালীন অর্জুন সিং-এর বাড়ির সামনে বোমাবাজি হয়েছিল। এমনকি তাঁর বুলেটপ্রুফ গাড়িও ভাঙচুর করা হয়েছিল। একাধিকবার ছোটখাটো গোলমালে জড়াতে দেখা গেছে বিজেপি সাংসদকে। এরপরই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে তাঁর জেড ক্যাটাগরির নিরাপত্তার ব্যবস্থা করা হয়।

অর্জুন সিং
WB BJP: মন্দির উদ্বোধনের মিছিলে তৃণমূল বিধায়কের সঙ্গে হাঁটলেন অর্জুন সিং, জল্পনা শুরু

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in