এখনও চলছে CBI-র তল্লাশি অভিযান! তৃণমূল বিধায়কের বাড়ি থেকে উদ্ধার বস্তা বস্তা নিয়োগের নথি

সিবিআই সূত্রে খবর, বিধায়কের বাড়ি থেকে প্রাইমারি, আপার প্রাইমারি ও নবম-দশমে শিক্ষক নিয়োগে চাকরিপ্রার্থীদের প্রচুর অ্যাডমিট কার্ড উদ্ধার হয়েছে।
তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা
তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

শুক্রবার সকাল থেকে এখনও তল্লাশি চলছে বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে। তাঁকে টানা জিজ্ঞাসাবাদ করছেন সিবিআই আধিকারিকরা। তল্লাশিতে উদ্ধার হয়েছে নিয়োগ সংক্রান্ত একাধিক নথি। রয়েছে প্রাইমারি থেকে শুরু করে নবম-দশমের চাকরিপ্রার্থীদের অ্যাডমিট কার্ডও।

গতকাল বঙ্গ সফরে এসেছেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। আর গতকাল থেকেই রাজ্যের একাধিক জায়গায় শুরু হয়েছে সিবিআই তল্লাশি। এই জীবনকৃষ্ণ সাহার নামে আগে দুর্নীতির অভিযোগ উঠেছিল। তখনও সমস্ত অভিযোগ অস্বীকার করেছিলেন। সিবিআই সূত্রে খবর, বিধায়কের বাড়ি থেকে প্রাইমারি, আপার প্রাইমারি ও নবম-দশমে শিক্ষক নিয়োগে চাকরিপ্রার্থীদের প্রচুর অ্যাডমিট কার্ড উদ্ধার হয়েছে। দুটি বস্তায় মিলেছে এই নথিগুলি। প্রায় ২৪ ঘন্টা হতে চললো এখনও তাঁর বাড়ি ও বাড়ির চারিদিকে তল্লাশি অভিযান চলছে।

সিবিআই সূত্রে খবর, বিধায়কের বাড়ি থেকে প্রাইমারি, আপার প্রাইমারি ও নবম-দশমে শিক্ষক নিয়োগে চাকরিপ্রার্থীদের প্রচুর অ্যাডমিট কার্ড উদ্ধার হয়েছে। দুটি বস্তায় মিলেছে এই নথিগুলি।

কেন্দ্রীয় সংস্থা সূত্রে আরও জানা যাচ্ছে, তৃণমূল বিধায়ক তল্লাশি চলাকালীন তাঁর দুটি মোবাইল ফোন বাড়ির পেছনের পুকুরে ফেলে দেন। সাথে সাথেই স্যালো পাম্প নিয়ে এসে পুকুরের জল খালি করে তল্লাশি চালায় সিবিআই-র বিশেষ দল। মোবাইল খুঁজতে আনা হয়েছে বিশেষ যন্ত্র। আজকে আরও সিবিআই আধিকারিক তল্লাশি অভিযানে আসবে বলে জানা যাচ্ছে।

সিবিআই-র দাবি, নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে অনেকের মুখেই জীবনকৃষ্ণের নাম উঠে এসেছিল। তারই তদন্তে এই তল্লাশি অভিযান। বিধায়কের শ্বশুর বাড়িতেও তল্লাশি চালায় সিবিআই আধিকারিকরা। আজ সকালে আরও ৬টি ব্যাগ উদ্ধার করা হয়েছে। একটির মধ্যে টাকা রয়েছে বলে জানাচ্ছে কেন্দ্রীয় সংস্থাটি। বাকিগুলিতে কী আছে এখনও জানা যায়নি। গতকাল তদন্তে অসহযোগিতা করলেও আজ মুখ খুলতে শুরু করেছেন তৃণমূল বিধায়ক।

তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা
ফের প্রকাশ্যে রাজ্য-রাজভবন সংঘাত; রাজ্যপাল নয়, 'নৈতিক' আচার্য মুখ্যমন্ত্রীই: ব্রাত্য বসু
তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা
প্রকৃত ‘বিশ্বাসঘাতক’ তারাই - যারা ক্ষমতার অপব্যবহার করে দেশবাসীকে বিভক্ত করে: সোনিয়া গান্ধী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in