Saokat Molla: কয়লা পাচারকান্ডে তৃণমূল বিধায়ক সওকাত মোল্লাকে তলব করলো সিবিআই

শুক্রবার সকাল ১১ টার মধ্যে সিবিআই দফতরে নিজস্ব ব্যাংকের নথি ও পরিচয় পত্র নিয়ে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে সওকাত মোল্লাকে। বিধায়কের যদি কোনো সংস্থা থাকে তাহলে সেইগুলোর তথ্যও জমা করতে হবে।
সওকাত মোল্লা
সওকাত মোল্লাগ্রাফিক্স - নিজস্ব

কয়লা পাচার মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পর আরও এক তৃণমূল নেতাকে তলব করল সিবিআই। এবার তলব ক্যানিং পূর্বের বিধায়ক সওকাত মোল্লাকে। শুক্রবার সকালে তাঁকে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে সিবিআই।

একের পর এক নেতা মন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ-সিবিআই তলবে নাজেহাল অবস্থা রাজ্যের শাসকদলের। সওকাত মোল্লার তলব সেই অস্বস্তি আরও বাড়ালো। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, শুক্রবার সকাল ১১ টার মধ্যে সিবিআই দফতরে নিজস্ব ব্যাংকের নথি ও পরিচয় পত্র নিয়ে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে সওকাত মোল্লাকে। পাশাপাশি আরও জানা যাচ্ছে, বিধায়কের নামে যদি কোনো সংস্থা থাকে তাহলে সেইগুলোর তথ্যও জমা করতে হবে নিজাম প্যালেসে। এই তলব প্রসঙ্গে এখনই কোনো মন্তব্য করতে চাননি সওকত মোল্লা।

গত দু’বছর ধরে কয়লা পাচার কাণ্ড নিয়ে শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্যে। তদন্ত করছে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি ও সিবিআই। এই পাচার কাণ্ডে নাম জড়িয়েছে তৃণমূলের সর্ব ভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়ের। অন্যদিকে নামজাদা ব্যবসায়ী, পুলিশ কর্তা থেকে বিএসএফ আধিকারিকেরও নাম রয়েছে। সস্ত্রীক অভিষেককে জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার তলব করেছে সিবিআই। এবার এই তালিকায় যুক্ত হলেন তৃণমূল বিধায়ক সওকত মোল্লা। এখন দেখার বিষয় তিনি নিজাম প্যালেসে হাজিরা দেন কিনা।

উল্লেখ্য, গত কয়েকদিনে পৃথক তিনটি মামলায় সিবিআইয়ের জেরার মুখে পড়তে হয়েছে তৃণমূলের চার দাপুটে নেতা-মন্ত্রীকে - পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মন্ডল, পরেশ অধিকারী, পরেশ পাল। এই ঘটনায় তীব্র অস্বস্তিতে রয়েছে রাজ্যের শাসকদল।

সওকাত মোল্লা
TMC: স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতির পাশাপাশি CBI-র নজরে এবার তিন তৃণমূল নেতার সম্পত্তি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in