TMC: স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতির পাশাপাশি CBI-র নজরে এবার তিন তৃণমূল নেতার সম্পত্তি

স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি মামলায় সিবিআই নজরে প্রথম থেকেই রয়েছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারী। এরই মাঝে যুক্ত হয়েছে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের নাম।
অনুব্রত মণ্ডল, পরেশ অধিকারী, পার্থ চট্টোপাধ্যায়
অনুব্রত মণ্ডল, পরেশ অধিকারী, পার্থ চট্টোপাধ্যায়গ্রাফিক্স - নিজস্ব

SSC দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই তোলপাড় সারা রাজ্য। আদালতে চলছে একের পর এক শুনানি। তারই মাঝে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মাধ্যমে ইতিমধ্যেই উঠে এসেছে শাসক দলের তিন নেতা-মন্ত্রীর নাম। তাঁরা হলেন পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারী এবং অনুব্রত মণ্ডল

শাসক দলের তিন হেভিওয়েট নেতা-মন্ত্রীদের ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ কত সেই বিষয়ে খতিয়ান চেয়ে আয়কর দপ্তরকে চিঠি পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (CBI)। এই তিনজনের কোথায় কত সম্পত্তি আছে এবং কার নামে আছে তার বিস্তারিত তথ্য যত দ্রুত সম্ভব CBI-এর কাছে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আয়কর দপ্তরকে।

রাজ্যের শিক্ষামন্ত্রী থাকাকালীন এসএসসি নিয়োগে একের পর এক দুর্নীতির অভিযোগ ওঠে পার্থ চট্টোপাধ্যায়ের নামে। চাকরি প্রার্থীদের অভিযোগ ছিল বেআইনিভাবে শিক্ষক নিয়োগ করা হচ্ছে। এই অভিযোগে মামলা দায়ের করা হয় হাইকোর্টে। আদালতের নির্দেশে মামলার তদন্তভার দেওয়া হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে। অনেক বার সিবিআইকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেও অবশেষে ডিভিশন বেঞ্চের রায়ে সিবিআই জেরার মুখে পড়েন পার্থ চট্টোপাধ্যায়।

এ বিষয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় একাধিক প্রশ্ন তোলেন মন্ত্রীর সম্পত্তি নিয়ে। শুধু তাই নয়, নাকতলায় প্রাক্তন শিক্ষামন্ত্রীর সারমেয়দের যে ফ্ল্য়াটে রাখা হয় তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি মামলায় সিবিআই নজরে প্রথম থেকেই রয়েছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারী। এরই মাঝে যুক্ত হয়েছে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের নাম। আদালতের নির্দেশে দুর্নীতিতে অভিযুক্ত পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে এবং এতদিন পর্যন্ত উপার্জিত সকল অর্থ দুই কিস্তিতে আদালতে ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে, বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে গরুপাচার কাণ্ডে ইতিমধ্যেই তলব করেছিল সিবিআই। বারবার তাঁকে তলব করা হলেও হাজিরা দেওয়ার ব্যাপারে তাঁর বরাবরের অনীহা। আজ ফের তাঁকে তলব করেছে সিবিআই। কিন্তু তিনি জানান এই মূহূর্তে কলকাতায় আসা সম্ভব না। যদি প্রশ্ন তৈরী থাকে তাহলে বীরভূমে থেকেই তিনি তদন্তে সহায়তা করবেন।

অনুব্রত মণ্ডল, পরেশ অধিকারী, পার্থ চট্টোপাধ্যায়
TMC: পার্থ চট্ট্যোপাধ্যায়ের নাম করে লক্ষাধিক টাকা তছরুপ, ফেরার তৃণমূল নেতা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in