Coal Scam: কয়লা পাচারকাণ্ডে মোট ৪১ জনের নামে চার্জশীট CBI-র, তালিকায় নেই অভিষেক ব্যানার্জী

ঐ তালিকায় রয়েছে তন্ময় দাস, দেবাশিষ মুখার্জী, সুশান্ত ব্যানার্জী, সুভাষ কুমার মুখার্জী, সুভাষ চন্দ্র মৈত্র, মুকেশ কুমার সহ বহু ইসিএল কর্তার নাম।
Coal Scam: কয়লা পাচারকাণ্ডে মোট ৪১ জনের নামে চার্জশীট CBI-র, তালিকায় নেই অভিষেক ব্যানার্জী
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

দু’বছরের মাথায় কয়লা পাচারকাণ্ডে চার্জশীট পেশ করল সিবিআই। মোট ৪১ জনের নাম রয়েছে সেই চার্জশীটে। চার্জশীটে একাধিক ইসিএল কর্তা সহ তৃণমূল নেতা ও ঘনিষ্ঠদের নাম আছে। কিন্তু নাম নেই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

কয়লা পাচার কাণ্ডে রাজ্যের শাসকদলের একাধিক নেতা-নেত্রীকে বারবার সিবিআই-র জেরার মুখে পড়েত হয়েছিল। ইসিএল কর্তা থেকে শুরু করে তৃণমূলের নেতাদেরও নাম রয়েছে। তবে যাঁকে নিয়ে কয়লাকাণ্ড চর্চায় উঠেছিল সেই অভিষেক ব্যানার্জীর নামই নেই। অভিষেক পত্নী রুজিরাকে বহুবার সিবিআই আধিকারিকদের সম্মুখীন হতে হয়। কিন্তু তার পরেও তাঁর নাম না থাকায় রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। চার্জশীটে দেখা যাচ্ছে মূল অভিযুক্ত অনুপ মাজি, বিনয় মিশ্রের নাম আছে। এছাড়াও রয়েছে জয়দেব মণ্ডল, গুরুদেব মাজির মতো কয়লা মাফিয়ার নাম।

ঐ তালিকায় রয়েছে তন্ময় দাস, দেবাশিষ মুখার্জী, সুশান্ত ব্যানার্জী, সুভাষ কুমার মুখার্জী, সুভাষ চন্দ্র মৈত্র, মুকেশ কুমার সহ একাধিক ইসিএল কর্তার নাম। চার্জশীটে বিনয় মিশ্রের নাম থাকলেও আজ পর্যন্ত তাঁকে ধরতে পারেনি সিবিআই। তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিশও জারি করা হয়েছে। সূত্রের খবর, দু’বছর আগেই বিনয় মিশ্র ভারত থেকে পালিয়ে অন্যদেশে গা ঢাকা দিয়ে আছেন। ২০১৯ সালে বিনয়কে যুব তৃণমূল কংগ্রেসের অন্যতম রাজ্য সম্পাদক পদে বসান অভিষেক ব্যানার্জী।

উল্লেখ্য, সোমবার সিবিআই আদালতে তোলা হয় ইসিএলের আট কর্তাকে। আট জন হলেন, সুভাষ মুখার্জী, সুশান্ত বন্দ্যোপাধ্যায়, অভিজিৎ মল্লিক, তন্ময় দাস, সুভাষচন্দ্র মৈত্র, রিঙ্কু বেহার, মুকেশ কুমার ও দেবাশিস মুখোপাধ্যায়। অভিযুক্তদের যাতে কোনও ভাবেই জামিন দেওয়া না হয়, সেই জন্য সিবিআইয়ের তরফে আগেই লিখিত আর্জি জানানো হয়েছিল। আদালত অভিযুক্তদের ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেয়।

Coal Scam: কয়লা পাচারকাণ্ডে মোট ৪১ জনের নামে চার্জশীট CBI-র, তালিকায় নেই অভিষেক ব্যানার্জী
Coal Scam: সরকারি পদে থেকেও স্ট্যাম্প পেপারে সই করে ঋণ! ECL কর্তার কর্মকান্ডে অবাক বিচারপতি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in