তিন চিকিৎসকের দল গড়ে দিয়েছেন বিচারক, তাঁদের অনুমতি বিনা হাসপাতালে ভর্তি হতে পারবেন না অনুব্রত

আগামী ২০ আগস্ট পর্যন্ত তাঁকে সিবিআই হেফাজতে রাখা হবে। পাশাপাশি অনুব্রত মণ্ডলকে কলকাতায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছে আদালত। তবে অনুব্রত মণ্ডলের আইনজীবীর তরফে কোনও জামিনের আবেদন করা হয়নি।
অনুব্রত মণ্ডল
অনুব্রত মণ্ডলফাইল চিত্র

গোরু পাচার মামলায় দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে ১০ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আসানসোল আদালত। আগামী ২০ আগস্ট পর্যন্ত তাঁকে সিবিআই হেফাজতে রাখা হবে। পাশাপাশি অনুব্রতকে কলকাতায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছে আদালত।

বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে গ্রেফতার করেছে সিবিআই। গত বছর সেপ্টেম্বর মাস থেকে গোরু পাচারকাণ্ডে একাধিকবার তাঁকে তলব করা হয়েছে বলে সিবিআই সূত্রের খবর। মাত্র একবার তিনি হাজিরা দিয়েছিলেন। তাঁর বিরুদ্ধে গরু পাচারের একাধিক তথ্যপ্রমাণ মিলেছে বলে দাবি কেন্দ্রীয় গোয়েন্দা আধিকারিকদের।

এদিন প্রায় তিন ঘণ্টা ধরে শুনানি চলে আসানসোল আদালতে। তবে অনুব্রত মণ্ডলের আইনজীবীর তরফে কোনও জামিনের আবেদন করা হয়নি।

অনুব্রতর আইনজীবী সঞ্জীব কুমার দাঁ জানিয়েছেন, "আপাতত কলকাতায় নিজাম প্যালেসে থাকবেন অনুব্রত মণ্ডল। সিবিআই হেফাজতে থাকাকালীন যদি তিনি অসুস্থ হন, তাহলে আলিপুরের কম্যান্ড হাসপাতালে নিয়ে যেতে হবে তাঁকে। বিচারক তিন চিকিৎসকের একটি দল গড়ে দিয়েছেন। সেই দলে একজন মেডিসিন, একজন কার্ডিয়োলজিস্ট এবং একজন নিউরোলজিস্ট রয়েছেন। তাঁদের পরামর্শেই হাসপাতালে ভর্তি করানো যাবে, নচেৎ নয়।"

বৃহস্পতিবার ভোররাতে গরুপাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদ করার জন্য অনুব্রত মণ্ডলের বোলপুরের নিচুপট্টির বাড়িতে যান সিবিআই আধিকারিকরা। গোরুপাচার কান্ডের অভিযুক্ত হিসেবে তাঁকে ফৌজদারি কার্যবিধির ৪১এ-এর অধীনে নোটিশ দেওয়া হয়েছে।

অনুব্রত মণ্ডল
নিজেকে চিকিৎসক হিসেবে পরিচয় দিতে ঘৃণা বোধ হয়, অনুব্রতকাণ্ডে তোপ পদ্মশ্রীপ্রাপ্ত অরুণোদয়ের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in