ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস (ববি)কে শোকজ করল দল

People's Reporter: আগামী সাত দিনের মধ্যে তাঁকে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, সাময়িক সময়ের জন্য তাঁকে বরখাস্তও করা হয়েছে।
অভিজিৎ দাস (ববি)
অভিজিৎ দাস (ববি)ছবি - সংগৃহীত

মঙ্গলবার বিজেপির কেন্দ্রীয় দলকে ঘিরে বিক্ষোভ দেখান ডায়মন্ড হারবারের ঘরছাড়া দলীয় কর্মী-সমর্থকেরা। আর তার পরেই সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস (ববি) –কে শোকজের নোটিশ পাঠালো দল। আগামী এক সপ্তাহের মধ্যে তাঁকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। পাশাপাশি, সাময়িক সময়ের জন্য বরখাস্তও করা হয়েছে অভিজিৎকে।

উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসার জেরে রাজ্যে ঘরছাড়া বিজেপি কর্মীরা। সেই পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার সন্ধ্যায় রাজ্যে আসে বিজেপির একটি প্রতিনিধি দল। সেই দলে রয়েছেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সাংসদ বিপ্লব দেব, বিজেপি সাংসদ রবিশঙ্কর প্রসাদ। সোমবার দলের সদস্যরা কোচবিহারে গিয়ে আক্রান্ত বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে কথা বলেন।

এরপর মঙ্গলবার তারা দক্ষিণ ২৪ পরগণায় পৌঁছান পরিস্থিতি খতিয়ে দেখতে। ডায়মন্ড হারবারের বিষ্ণুপুরে দলীয় দফতর থেকে এলাকা পরিদর্শনে বেরোন বিজেপির কেন্দ্রীয় ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যরা। আলতাবেড়িয়া যাওয়ার পথে ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন দলের কর্মী-সমর্থকেরা।

জানা যায়, প্রথমে রাস্তা আটকে প্রতিনিধি দলের গাড়ি দাঁড় করান দলের কর্মী-সমর্থকেরা। বিপ্লব দেবকে সরাসরি ক্ষোভের কথা জানান তাঁরা। ডায়মন্ড হারবার সাংগঠনিক জেলার সভাপতি অভিজিত সরদারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা। অভিযোগ, তবুও কেন্দ্রীয় টিমকে তাঁদের আশ্রয়স্থলে নিয়ে যেতে পারেননি ঘরছাড়ারা। এর পরেই স্থানীয় বিজেপি অফিসে তালা ঝুলিয়ে ফের বিক্ষোভ দেখান ঘরছাড়াদের একাংশ।

কেন্দ্রীয় নেতৃত্বের সামনে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে আসায় কিছুটা অস্বস্তিতে পড়ে যায় রাজ্য বিজেপি। তাদের মতে, এই বিক্ষোভের পিছনে অভিজিৎ দাস (ববি)-র হাট রয়েছে। কারণ তাঁর আশ্রয়েই রয়েছেন ঘরছাড়ারা। তৎক্ষণাৎ অভিজিৎ দাস (ববি) –কে নোটিশ পাঠানো হয়। দলের শৃঙ্খলারক্ষা কমিটির প্রধান প্রতাপ বন্দ্যোপাধ্যায় এই নোটিশ পাঠিয়েছেন।

এই বিষয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের বৈঠকে যেতে না দেওয়া এবং কর্মীদের দ্বারা কেন্দ্রীয় নেতৃত্বকে ঘেরাও, অনৈতিক মন্তব্য এবং পরবর্তী কালে ডায়মন্ড হারবারের বিজেপির জেলা অফিসে বিশৃঙ্খলায় অভিজিৎ দাসকে অভিযুক্ত করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে তাঁকে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, সাময়িক সময়ের জন্য তাঁকে বরখাস্ত করা হয়েছে।

অভিজিৎ দাস (ববি)
By-Election: উপনির্বাচনে ‘বহিরাগত’ প্রার্থী! বাগদায় পদত্যাগ দুই ক্ষুব্ধ বিজেপি নেতার
অভিজিৎ দাস (ববি)
BJP: ডায়মন্ড হারবারে অভিযোগ শুনতে গিয়ে দলীয় কর্মীদের বিক্ষোভের মুখে বিজেপির কেন্দ্রীয় দল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in