BJP: প্রশান্ত কিশোরের সংস্থার সঙ্গে যোগাযোগ আছে, দলীয় বৈঠকে মুখ ফস্কে বলে ফেললেন সাংগঠনিক নেতা

বিজেপির একটা অংশের মতে, এই যোগসাজশই একুশের বিধানসভা ভোটে দলের হারের অন্যতম কারণ। তাৎপর্য বিষয়, যারা দলীয় নীতি, সিদ্ধান্তের বিরোধিতা করে পদ্মশিবিরে ‘বিদ্রোহী’র তকমা পেয়েছেন, তাঁরাও হতবাক।
BJP: প্রশান্ত কিশোরের সংস্থার সঙ্গে যোগাযোগ আছে, দলীয় বৈঠকে মুখ ফস্কে বলে ফেললেন সাংগঠনিক নেতা
অমিতাভ চক্রবর্তী, প্রশান্ত কিশোরফাইল চিত্র - সংগৃহীত

প্রশান্ত কিশোরের টিম আইপ্যাকের সঙ্গে ভালোই যোগাযোগ রয়েছে বিজেপির। বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীর বেফাঁস মন্তব্যের শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। দলীয় বৈঠকে শেষ পর্যন্ত নিজেই বেফাঁস মন্তব্য করে বসলেন তিনি।

বিজেপির অন্দরে যে ঐক্যমত্যের যথেষ্ট অভাব রয়েছে, অনেক ছোট ছোট ভাগ রয়েছে, তা সম্ভবত এই নেতার এহেন মন্তব্যে স্পষ্ট। শুধু তাই নয়, দলীয় অন্তর্দ্বন্দ্ব আরও একবার সবার সামনে নিয়ে এলেন তিনি। শাসকদলের ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে যোগসাজশ থাকা নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় অমিতাভ চক্রবর্তীর বিরুদ্ধে তুমুল সমালোচনা শুরু হয়ে গিয়েছে।

বিজেপির একটা অংশের মতে, এই যোগসাজশই একুশের বিধানসভা ভোটে দলের হারের অন্যতম কারণ। তাৎপর্য বিষয়, যারা দলীয় নীতি, সিদ্ধান্তের বিরোধিতা করে পদ্মশিবিরে ‘বিদ্রোহী’র তকমা পেয়েছেন, তাঁরাও হতবাক। তাদের সমালোচনা হাত থেকে নিষ্কৃতি মেলেনি সাধারণ সম্পাদকের (সংগঠন)।

দলীয় সূত্রে খবর, রবিবার রাতে ভারচুয়াল বৈঠক হয় রাজ্য বিজেপি নেতৃত্বের। সেখানেই নানা কথা প্রসঙ্গে অমিতাভ চক্রবর্তী বলে ফেলেন যে, পিকে-র লোকেরাও তাঁকে বলেছেন বিজেপির সাংগঠনিক পরিকাঠামো খুব শক্তিশালী। একথা শুনে অমিতাভবাবুর বিরুদ্ধে কার্যত ঝাঁপিয়ে পড়েন বঙ্গ বিজেপির অন্যান্য সদস্যরা। সোশ্যাল মিডিয়ায় শুরু হয় তুমুল চর্চা। কেউ পোস্টে লেখেন– 'ভারচুয়াল বৈঠকে WB বিজেপির OGS অমিতাভ চক্রবর্তী স্বীকার করলেন যে ওনার সাথে PK টিমের যোগাযোগ আছে। বিধানসভা ভোটে হারের কারণ বুঝতে পারছেন তো?'

বিজেপির একটা অংশের সঙ্গে আইপ্যাকের যোগাযোগ রয়েছে। রাজনৈতিক মহলে এমন অভিযোগ বহুদিনের। তবে তার সূত্র ছিল, শাসকদলের নেতাদের এই সংক্রান্ত নানা মন্তব্য। কিন্তু বঙ্গ বিজেপির সংগঠন গোছানোর দায়িত্ব যাঁর হাতে, সেই ব্যক্তির মুখে আচমকা এমন বেফাঁস মন্তব্য শোনা যাবে, কে ভেবেছিল? স্বভাবতই অমিতাভ চক্রবর্তীর ভূমিকা নিয়ে দলের অন্দরে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে।

অমিতাভ চক্রবর্তী, প্রশান্ত কিশোর
BJP: শান্তনু ঠাকুরের বাড়িতে গোপন বৈঠক জয়প্রকাশ, সায়ন্তনদের - বিক্ষুব্ধরা কী সদলবলে তৃণমূলে!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in