বিভাস অধিকারীর বাড়ি-আশ্রম সর্বত্র তল্লাশি অভিযান CBI-র, জিজ্ঞাসাবাদ গোপাল দলপতির মাকেও

বিভাস অধিকারীর আশ্রম, কলকাতার ফ্ল্যাটে হানা দিয়েছে সিবিআই। অন্যদিকে সাত সদস্যের সিবিআই আধিকারিকদের একটি দল গোপাল দলপতির মাকে জিজ্ঞাসাবাদ করেন।
বিপাকে বিভাস-গোপাল দলপতি
বিপাকে বিভাস-গোপাল দলপতিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নিয়োগ দুর্নীতিতে বিপাকে নলহাটির প্রাক্তন তৃণমূলের ব্লক সভাপতি বিভাস অধিকারী এবং তাপস মণ্ডল ঘনিষ্ঠ গোপাল দলপতি। একদিকে বিভাস অধিকারীর একাধিক বাড়িতে অন্যদিকে গোপাল দলপতির মায়ের সাথেও কথা বলছেন সিবিআই আধিকারিকরা।

রাজ্যজুড়ে নিয়োগ দুর্নীতিতে ফের সক্রিয় হয়ে উঠেছে সিবিআই। শুক্রবার থেকেই রাজ্যের বহু জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে তারা। গতকাল তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। সেই অভিযান এখনও চলছে। আজকে আবার বিভাস অধিকারীর আশ্রম, কলকাতার ফ্ল্যাটে হানা দিয়েছে সিবিআই।

প্রথমে বিভাসের আশ্রমে আসেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। আশ্রমের চারিদিক তল্লাশি চালানোর পাশাপাশি আশ্রমের একটি কারখানাতেও তল্লাশি চালান তাঁরা। আশ্রমের রেজিস্ট্রারও খতিয়ে দেখা হয়েছে। আশ্রম কেন্দ্রিক সমস্ত আর্থিক লেনদেনের তথ্য সংগ্রহ করছে সিবিআই।

শুধু আশ্রমেই নয়। বিভাস অধিকারীর নলহাটির বাড়ি ও আমহারস্ট স্ট্রীটের ফ্ল্যাটেও তল্লাশি অভিযান চালায় সিবিআই। সূত্রের খবর, কলকাতার এই ফ্ল্যাটেই নিয়োগের দুর্নীতি হতো। স্থানীয় বাসিন্দাদের দাবি প্রায়ই বিভাস চৌধুরী ওই ফ্ল্যাটে যেতেন। তাঁর সাথে আরও অনেকে থাকতেন। ফ্ল্যাট থেকে বেরিয়ে যাওয়ার সময় একাধিক ট্রাঙ্ক তাঁর সাথে নিয়ে যেতেন। তল্লাশি চালানোর পর ফ্ল্যাটটি সিল করে দেন আধিকারিকরা।

প্রসঙ্গত উল্লেখ্য, এই বিভাস অধিকারীর নাম জানা গিয়েছিল ধৃত কুন্তল ঘোষের মুখে। তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি এর আগে বলেছিলেন, কুন্তল, দলপতি এদের কাউকেই আমি চিনি না। আর আমার সাথে এদের কোনো সম্পর্ক নেই। এখন চোর ডাকাতরা বাঁচার জন্য অনেকের নাম করে। সেটা তাদের ব্যক্তিগত বিষয়। রাজনীতির সাথে এখন সরাসরি যোগাযোগ নেই। বর্তমানে কেন্দ্রীয় একটি সংস্থার ডিরেক্টর পদে কাজ করছি।

অন্যদিকে, পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে গোপাল দলপতির বাড়িতে হানা দিল সিবিআই। সাত সদস্যের সিবিআই আধিকারিকদের একটি দল গোপাল দলপতির মাকে জিজ্ঞাসাবাদ করেন। তাঁরা গোপালের ভাইয়ের খোঁজ করছেন। তাঁদের অনুমান নিয়োগ দুর্নীতি সম্পর্কে বেশকিছু তথ্য জানেন গোপালের ভাই। জিজ্ঞাসাবাদের পর সিবিআই আধিকারিকরা বেরিয়ে যান। গোপাল দলপতির মা অবশ্য বলেন, তাঁর ছেলেকে ফাঁসানো হয়েছে।

বিপাকে বিভাস-গোপাল দলপতি
এখনও চলছে CBI-র তল্লাশি অভিযান! তৃণমূল বিধায়কের বাড়ি থেকে উদ্ধার বস্তা বস্তা নিয়োগের নথি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in