WB: ২২ জানুয়ারি রাজ্যের আইনশৃঙ্খলা বজায় রাখতে কী ব্যবস্থা, নবান্নকে চিঠি দিয়ে জানতে চাইলেন বোস

People's Reporter: রাজ্যপাল বিশেষভাবে সেই দিনের রাজ্য জুড়ে নিরাপত্তার ব্যবস্থা এবং কেন্দ্রীয় বাহিনী মোতায়েন সম্পর্কে নবান্নের কাছে জানতে চেয়েছেন যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে।
২২ জানুয়ারি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে জানতে চাইলেন বোস
২২ জানুয়ারি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে জানতে চাইলেন বোসগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

আগামী ২২ জানুয়ারী অযোধ্যায় বহু প্রতীক্ষিত রামমন্দিরের উদ্বোধন। সেই দিন রাজ্যের আইনশৃঙ্খলা বজায় রাখতে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, নবান্নের কাছে চিঠি দিয়ে তা জানতে চাইলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিন কলকাতায় সংহতি মিছিলের ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজভবন সূত্র অনুসারে, রাজ্যপাল বিশেষভাবে সেই দিনের রাজ্য জুড়ে নিরাপত্তার ব্যবস্থা এবং কেন্দ্রীয় বাহিনী মোতায়েন সম্পর্কে নবান্নের কাছে জানতে চেয়েছেন যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে।

উল্লেখ্য, মমতার সংহতি মিছিল পিছানোর আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার সেই আবেদন খারিজ করে দিল হাইকোর্ট। পাশাপাশি, শুভেন্দু রাজ্যের আইনশৃঙ্খলা বজায় রাখতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আবেদন করেছিলেন। সেই আবেদনও খারিজ করা হয়।

তবে হাই কোর্ট ওই দিন রাজ্য পুলিশের ডিজি, আইজি এবং স্বরাষ্ট্র সচিবকে শান্তি-শৃঙ্খলা সুনিশ্চিত রাখার নির্দেশ দিয়েছে।

অন্যদিকে, রাজভবনের বিবৃতিতে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (ডব্লিউবিপিএসসি) চেয়ারম্যান এবং সদস্যদের নিয়োগের বিষয়ে রাজ্য সরকারকে গতি ত্বরান্বিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

বিবৃতি অনুসারে, রাজ্যপালের কার্যালয় বেশ কয়েকটি অভিযোগ পেয়েছে। কমিশনের চেয়ারম্যান এবং সদস্যদের অনুপস্থিতির কারণে বেশ কয়েকটি যোগ্য প্রার্থীর নিয়োগ প্রক্রিয়া আটকে রয়েছে। তাই রাজ্য সরকারের উচিত অবিলম্বে এই পদগুলি পূরণের উদ্যোগ নেওয়া।

রাজভবনের এই বিবৃতিকে রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য উপহাস করেছেন এবং বলেছেন রাজ্য সরকারের কারও কাছ থেকে কোনও পরামর্শের প্রয়োজন নেই। তাঁর কথায়, “কমিশনে নিয়োগের বিষয়ে কখন কাজ করতে হবে তা রাজ্য সরকার ভাল করেই জানে। এই ধরনের বিবৃতি খবরে টিকে থাকার চেষ্টা।“

২২ জানুয়ারি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে জানতে চাইলেন বোস
ISF: নয় শর্তে আইএসএফ-কে ভিক্টোরিয়া হাউসের সামনে সভা করার অনুমতি হাইকোর্টের
২২ জানুয়ারি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে জানতে চাইলেন বোস
'তৃণমূলের সঙ্গে জোটের প্রশ্নই নেই' - আবারও CPIM-র অবস্থান স্পষ্ট করলেন সীতারাম ইয়েচুরি
২২ জানুয়ারি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে জানতে চাইলেন বোস
TMC's Sanghati Rally: তৃণমূলের সংহতি মিছিলে ধর্মগুরুদের সামিল করার লিখিত নির্দেশ দলের রাজ্য সভাপতির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in