না জানিয়েই ভাড়া বৃদ্ধি অ্যাপ ক্যাব সংস্থার, ব্যবস্থা নিতে আইন আনছে পরিবহন দপ্তর

এদিন পরিবহন মন্ত্রী জানান, "ওলা উবের সংস্থাকে নোটিশ দেওয়া হয়েছে। এভাবে সরকারকে না জানিয়ে দাম বাড়াতে পারো না তারা।"
না জানিয়েই ভাড়া বৃদ্ধি অ্যাপ ক্যাব সংস্থার, ব্যবস্থা নিতে আইন আনছে পরিবহন দপ্তর

রাজ্য সরকারকে না জানিয়েই ভাড়া বৃদ্ধি করেছে ওলা উবের অ্যাপ সংস্থা। এই প্রসঙ্গে ওই সংস্থাকে ইতিমধ্যেই নোটিশ দেওয়া হয়েছে বলে জানালেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। এভাবে রাজ্য সরকারকে অবগত না করে কোনো পরিবহন সংস্থা ভাড়া বৃদ্ধি করতে পারেনা বলেই জানান ফিরহাদ হাকিম। পাশাপাশি এই সংক্রান্ত আইন আনতে চলেছে রাজ্যের পরিবহন দপ্তর।

কার্যত লকডাউনে অন্যান্য গণপরিবহন বন্ধ থাকলেও জরুরী পরিষেবা ওলা উবের ব্যবহার করা যাবে বলে জানিয়েছিল সরকার। কিন্তু তা সত্বেও এই বিধিনিষেধ চলাকালীন সময়ে তেমন কোনো লাভ হয়নি এই ওলা উবের সংস্থার। সে কারণেই ৩০ জুন তারা জানায় আজ অর্থাত পয়লা জুলাই থেকে ১৫ শতাংশ ভাড়া বৃদ্ধি হচ্ছে অ্যাপ ক্যাবের। সিটু অনুমোদিত এই ওলা উবের সংস্থা পুরো ভাড়া বাড়ানোর বিষয়টি রাজ্য সরকারকে না জানিয়েই করেছে। আর তাতেই ক্ষুব্ধ রাজ্যের পরিবহন দপ্তর।

এদিন পরিবহন মন্ত্রী জানান, "ওলা উবের সংস্থাকে নোটিশ দেওয়া হয়েছে। এভাবে সরকারকে না জানিয়ে দাম বাড়াতে পারো না তারা।" এই প্রসঙ্গে সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে ইতিমধ্যেই বৈঠক ডাকা হয়েছে বলে জানান তিনি। অন্যদিকে এই ব্যাপারে পদক্ষেপ নেওয়ার জন্য পরিবহন দপ্তর বিশেষ আইন আছে বলেও উল্লেখ করেছেন বিভাগীয় মন্ত্রী।

না জানিয়েই ভাড়া বৃদ্ধি অ্যাপ ক্যাব সংস্থার, ব্যবস্থা নিতে আইন আনছে পরিবহন দপ্তর
App Cab: রাজ্যে ভাড়া বাড়ছে উবেরের

অন্যদিকে ক্রমাগত রাজ্যে পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি নিয়ে এদিন কেন্দ্রীয় সরকারকে একহাত নেন পরিবহন মন্ত্রী। অভিযোগ করে বলেন, "সাধারণ মানুষ এখন নাভিশ্বাস উঠছে গ্যাসের দাম বৃদ্ধিতে। প্রতিদিন পেট্রোপণ্যের দাম বৃদ্ধি নিয়ন্ত্রণ করে দিচ্ছে শেয়ার ভ্যালু বাড়ানোর জন্য"। তাঁর আরও অভিযোগ, "তেল-গ্যাস কোম্পানিকে বিদেশিদের হাতে বিক্রি করে দেওয়ার জন্য এই সমস্ত কাজ করছে। সেলফ রিলায়েন্স ইন্ডিয়ার নামে সেলফ সেলিং ইন্ডিয়ায় পরিণত করা হচ্ছে"।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in