App Cab: রাজ্যে ভাড়া বাড়ছে উবেরের

মহামারীতে জনসাধারণের পকেটে টান তো ছিলই, এবার আর একটি চিন্তার হয়ে উঠলো উবের ক্যাবের ভাড়া। প্রায় ১৫% বাড়ছে উবের ক্যাবের ভাড়া। এমটাই জানা যাচ্ছে উবের কর্তৃপক্ষের তরফ থেকে।
App Cab: রাজ্যে ভাড়া বাড়ছে উবেরের
ছবি প্রতীকী সংগৃহীত

ক্রমাগত বাড়ছে পেট্রোল ডিজেলের দাম। প্রায় ১২ টি রাজ্যে ইতিমধ্যেই সেঞ্চুরি হাঁকিয়েছে পেট্রোল। মহামারীতে জনসাধারণের পকেটে টান তো ছিলই, এবার আর একটি চিন্তার হয়ে উঠলো উবের ক্যাবের ভাড়া। প্রায় ১৫% বাড়ছে উবের ক্যাবের ভাড়া। এমটাই জানা যাচ্ছে উবের কর্তৃপক্ষের তরফ থেকে।

আগে যেখানে প্রতি কিলোমিটারে ১০ টাকা দিতে হত, এবার প্রতি কিলোমিটারে যাত্রীদের গুনতে হবে ১৪ টাকা ৭০ পয়সা। আজ রাত ১২ টার পর থেকেই এই বর্ধিত মূল্য লাগু হবে। প্রাথমিকভাবে জানা গেছে পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধির কারণেই এই ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে উবের কর্তৃপক্ষ।

মহামারীতে গণপরিবহন একপ্রকার বন্ধ। চলছে না লোকাল ট্রেন, সরকারি-বেসরকারি বাস। এই অবস্থায় শহরবাসীর একমাত্র ভরসা ছিল ক্যাব। এই ভাড়া বৃদ্ধি নিঃসন্দেহে চিন্তা বাড়াবে মধ্যবিত্তদের।

যদিও ১লা জুলাই থেকে সরকারি-বেসরকারি বাস, অটো, টোটো চলবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু লোকাল ট্রেন, মেট্রো রেল আপাতত বন্ধই থাকবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in