Anis Khan Case: 'লড়াই থেকে সরছি না' - আনিস খানের বাবার সঙ্গে দেখা করলেন মীনাক্ষী

মীনাক্ষী বলেন, কোনওভাবেই এই ঘটনাকে আড়াল হতে দেব না। পুলিশের বিরুদ্ধে অভিযোগ, পুলিশের বিরুদ্ধে আন্দোলন, পুলিশের হাতে হেনস্তা তো হতেই হবে এই রাজ্যে।
সালেম খানের সঙ্গে মীনাক্ষী মুখোপাধ্যায়
সালেম খানের সঙ্গে মীনাক্ষী মুখোপাধ্যায়ছবি - ফেসবুক

যাঁর ছেলের মৃত্যুর প্রতিবাদ জানাতে গিয়ে এত লড়াই, বিক্ষোভ-মিছিল, জেল খাটা, সেই সালেম খানের সঙ্গে বৃহস্পতিবার দেখা করলেন DYFI রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়। আমতার সারদা গ্রামে যাওয়ার জন্য মীনাক্ষীর সঙ্গে ছিলেন সুজয় চক্রবর্তী, শৈলেন্দ্র রায় প্রমুখ।

প্রতিবাদী ছাত্র নেতা আনিস খান হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়ে ঘটনার কয়েকদিন পরই থানা ঘেরাও কর্মসূচি ছিল বামেদের। সেই আন্দোলন নিয়ন্ত্রণ করতে গিয়ে পুলিশ মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ ১৬ জন ছাত্র-যুবকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়। জেলহাজতে থাকাকালীন তাঁদের অমানুষিক অত্যাচার সহ্য করতে হয়। সালেম খান সাংবাদিকদের সামনে তাঁদের মুক্তি দাবি জানান। মুক্তি পেয়ে এবার তাঁরাই তাঁর সঙ্গে দেখা করতে এলেন।

সালেম বলেন, আনিস কখনও মাথা নিচু করেনি। বিক্রি হয়নি। ওর বাবা হয়ে কীভাবে আমি মাথা নিচু করব। আমি জানি আমার ছেলের মতো হাজার হাজার আনিস রয়েছে এই লড়াইয়ে। মীনাক্ষী বলেন, যতক্ষণ না খুনিদের শাস্তি হবে, আমরা লড়াই চালিয়ে যাব। কোনও ভাবেই আমাদের আটকানো যাবে না।

মুখ্যমন্ত্রী এই ঘটনার তদন্তের জন্য সিট গঠন করে নির্দেশ দিয়েছিলেন পরবর্তী ১৫ দিনের মধ্যে রিপোর্ট পেশ করতে হবে। কিন্তু ১৫ দিন কেটে যাওয়ার পর পরিকল্পিতভাবে ধীর গতিতে তদন্ত চালানোর অভিযোগ উঠেছে। আন্দোলনকারীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ঘটনা ধামাচাপা দিতে চাইছে সরকার। এমনটাই অভিযোগ। এখনও পর্যন্ত মাত্র দু'জন গ্রেফতার হয়েছে। দ্বিতীয় ময়নাতদন্তে জাতীয় মানবাধিকার কমিশনের নির্দেশ লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

অভিযোগ, আনিসের রহস্যমৃত্যুর মূল অভিযুক্তরা এখনও বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছে। তাদের গ্রেফতার করা হয়নি। বামেদের বক্তব্য, যতদিন না তাদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হচ্ছে, ততদিন আন্দোলন চলতে থাকবে। জেলে পাঠিয়ে আন্দোলনকে দমন করা যাবে না। প্রয়োজনে আন্দোলনের তীব্রতা আরও বাড়ানো হবে।

বৃহস্পতিবার সন্ধ্যাবেলায় মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে যুবনেতারা আনিসের বাড়ি যান। জেলমুক্তির জন্য তাঁদের অভিনন্দন জানালেন আনিসের বাবা। মীনাক্ষী বলেন, আনিসের বাবা ও গোটা রাজ্যের একই দাবি। আমরা আনিসের খুনিদের শাস্তি চাই। কোনওভাবেই এই ঘটনাকে আড়াল হতে দেব না। পুলিশের বিরুদ্ধে অভিযোগ, পুলিশের বিরুদ্ধে আন্দোলন, পুলিশের হাতে হেনস্তা তো হতেই হবে এই রাজ্যে।

সালেম খানের সঙ্গে মীনাক্ষী মুখোপাধ্যায়
'সিট আমাকে কোনও তথ্য দিচ্ছে না' - বিশেষ তদন্তকারী দলের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন আনিস খানের বাবা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in