'সিট আমাকে কোনও তথ্য দিচ্ছে না' - বিশেষ তদন্তকারী দলের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন আনিস খানের বাবা

সালেম বলেন, ‘আদালতের নির্দেশ মেনে আমি সিটকে সহায়তা করেছি। কিন্তু সিট আমাকে কোনও তথ্য দিচ্ছে না। এখনও দোষীদের ধরতে পারল না। দু’টি ময়না-তদন্তের রিপোর্ট বারবার চেয়েও পেলাম না।
আনিস খানের বাড়িতে কংগ্রেস নেতা অধীর চৌধুরী
আনিস খানের বাড়িতে কংগ্রেস নেতা অধীর চৌধুরীছবি - অফিসিয়াল ফেসবুক পেজ

ছাত্রনেতা আনিস খান হত্যাকাণ্ডের তদন্তের জন্য রাজ্য সরকার বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করে। এবার সেই সিটের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন আনিসের বাবা সালেম খান। সিটকে এই ঘটনার তদন্তে আর কোনও সহযোগিতা করবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন। তাঁর পাশে থাকার আশ্বাস দিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এ দিন জানিয়েছেন, তাঁরা দিল্লিতে আদালতের পর্যবেক্ষণে সিবিআই তদন্তের দাবি তুলবেন।

ঘটনার পর দুই সপ্তাহ পার হয়ে গেলেও আমতা থানার এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার ছাড়া কাউকে ধরতে পারেনি সিট। এবার সিটের ভূমিকা নিয়ে সরাসরি প্রশ্ন তুললেন আনিসের বাবা। শনিবার বিকেলে সিটের ছয় সদস্য হাওড়ার আমতার সারদা গ্রামে আনিসের বাড়িতে যান। কিন্তু সালেম তাদের সঙ্গে কোনও রকম কথোপকথনে জাননি। ফিরিয়ে দেন। বাধ্য হয়ে সিটের সদস্যরা গ্রামবাসীর দ্বারস্থ হন। তাঁদের কাছ থেকেই ওই দিন সম্পর্কে খোঁজখবর করে নিজের সম্পর্কে জানতে চান। তাঁদের বয়ানই রেকর্ড করে ফিরে আসেন।

সালেম বলেন, ‘আদালতের নির্দেশ মেনে আমি সিটকে সহায়তা করেছি। কিন্তু সিট আমাকে কোনও তথ্য দিচ্ছে না। এখনও দোষীদের ধরতে পারল না। দু’টি ময়না-তদন্তের রিপোর্ট বারবার চেয়েও পেলাম না। থানায় জানানো হয়েছিল। কিন্তু তবুও হুমকি-ফোনের সুরাহা হল না। বরং আমার বাড়িতে যাঁরা আসছেন, তাঁদের মধ্যে অনেককে পুলিশ ফোন করে ভয় দেখাচ্ছে। আমি আর সিটের সঙ্গে বসবও না, সহযোগিতাও করব না।’

আনিসের বাড়ি যান অধীর। সিটের তদন্ত নিয়ে প্রশ্ন তুলে তাঁর অভিযোগ, ‘রাষ্ট্রীয় মদতে ও পরিকল্পিত ভাবে আনিসকে খুন করা হয়েছে। এতে জড়িত পুলিশ, তৃণমূল নেতারা ও সরকার। সিট গঠন করে তদন্তকে ধামাচাপা দিতে চাইছে পুলিশ। সিট প্রহসন ছাড়া কিছুই নয়।’

আনিস খানের বাড়িতে কংগ্রেস নেতা অধীর চৌধুরী
'ভোটের সময় মুসলমান, ভোট মিটলেই জাহান্নাম' - ছাত্রনেতা আনিস খান হত্যাকান্ডে সরব অধীর চৌধুরী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in