Howrah: জেল হেফাজতে মৃত্যু বিচারাধীন বন্দির! পুলিশের বিরুদ্ধে খুনের অভিযোগ পরিবারের

মৃতের পরিবার সূত্রে খবর, নাবালিকাকে অপহরণের পুরনো মামলায় ২৯ অগাস্ট গ্রেফতার করা হয় সোমনাথ সর্দারকে। ৩০ অগাস্ট জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত।
পথ অবরোধ মৃতের পরিবারের
পথ অবরোধ মৃতের পরিবারেরছবি - সংগৃহীত

হাওড়া জেলা সংশোধনাগারে বিচারাধীন বন্দির মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়ালো হাওড়ার পাঁচলায়। প্রতিবাদে পুলিশের গাড়ি ভাঙচুর ও পথ অবরোধ করে মৃতের পরিবারের সদস্যরা।

পরিবার সূত্রে খবর, নাবালিকাকে অপহরণের পুরনো মামলায় গত ২৯ অগাস্ট গ্রেফতার করা হয় সোমনাথ সর্দার নামের ২৬ বছরের এক যুবককে। ৩০ অগাস্ট তাকে আদালতে তোলা হলে, জেল হেফাজতের নির্দেশ দেন বিচারপতি। জেল সূত্রে জানা যাচ্ছে শুক্রবার, ১ সেপ্টেম্বর অসুস্থ হয়ে পড়ায় ধৃত সোমনাথ সর্দারকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। যদিও পরিবারের অভিযোগ, জেলের মধ্যে পুলিশি অত্যাচারের কারণে মৃত্যু হয়েছে সোমনাথের। সোমনাথের মুখে আঘাতের চিহ্ন রয়েছে বলে অভিযোগ।

ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখাতে থাকে উত্তেজিত জনতা। হাওড়ার পাঁচলা থানার অন্তর্গত জয়নগরের রাস্তা অবরোধ করেন তাঁরা। পুলিশের গাড়িও ভাঙচুর করা হয়। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান মৃতের পরিবার। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশবাহিনী ও র‍্যাফ।

পুলিশ জানিয়েছে, শুক্রবার রাতেই দেহ শনাক্ত করার জন্য পরিবারকে জানানো হয়েছিল। সেখানে গিয়েও ক্ষোভ প্রকাশ করেন সোমনাথের পরিবার। ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে হাওড়া থানা ও জেল কর্তৃপক্ষ। বিচারাধীন বন্দীর মৃত্যুতে সমস্ত নিয়ম মেনেই তদন্ত হবে। ময়নাতদন্তের ভিডিওগ্রাফিও করা হবে। ময়নাতদন্তের সময় উপস্থিত থাকবেন জেলাশাসকও।

পথ অবরোধ মৃতের পরিবারের
Power Cut: রাজ্যজুড়ে ২৫০০ মেগাওয়াট বিদ্যুৎ ঘাটতি! দীর্ঘক্ষণ লোডশেডিংয়ে নাভিশ্বাস রাজ্যবাসীর
পথ অবরোধ মৃতের পরিবারের
Naresh Goyal: ৫৩৮ কোটি টাকা ব্যাঙ্ক জালিয়াতি মামলায় গ্রেফতার Jet Airways-এর প্রতিষ্ঠাতা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in