CBI-র পাশাপাশি কয়লা পাচার কাণ্ডে এবার সক্রিয় CID, জিতেন্দ্র তিওয়ারি সহ একাধিক BJP নেতাকে তলব

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অন্ডাল থানার একটি কয়লা চুরির মামলায় জিতেন্দ্র তিওয়ারিকে তলব করেছে সিআইডি। এর আগে খনি এলাকায় কর্মরত ১০ পুলিশ আধিকারিককে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল সিআইডি।
কয়লা পাচার কাণ্ডে জিতেন্দ্র তিওয়ারিকে তলব সিআইডির
কয়লা পাচার কাণ্ডে জিতেন্দ্র তিওয়ারিকে তলব সিআইডিরগ্রাফিক্স - আকাশ নেয়ে

এবার কয়লা পাচার কাণ্ডে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব করা হলো। জিতেন্দ্র তিওয়ারিকে তলব করেছে সিআইডি। আগামীকাল অর্থাৎ শুক্রবার ভবানী ভবনে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে।

সিবিআইয়ের পাশাপাশি সিআইডিও কয়লা পাচার কাণ্ডের তদন্ত করছে। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অন্ডাল থানার একটি কয়লা চুরির মামলায় প্রাক্তন তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব করেছে সিআইডি। এর আগে খনি এলাকায় কর্মরত ১০ পুলিশ আধিকারিককে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল সিআইডি। সূত্রের খবর, সেই জিজ্ঞাসাবাদেই আসানসোলের প্রাক্তন মেয়রের নাম উঠে এসেছে। তাই তাঁকে তলব করা হয়েছে।

সূত্র মারফত আরও জানা গেছে, জিতেন্দ্র তিওয়ারি ছাড়াও আসানসোলের আর এক বিজেপি নেতা সুব্রত মিশ্র, বাঁকুড়া জেলার প্রাক্তন বিজেপি সভাপতি বিবেকানন্দ পাত্র, আসানসোল জেলা বিভাগীয় ইনচার্জ বিদ্যাসাগর চক্রবর্তীকেও কয়লা পাচার কাণ্ডে নোটিশ পাঠিয়েছে সিআইডি।

নোটিশ পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন জিতেন্দ্র তিওয়ারি। তিনি এই ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের বাড়িতে সিবিআই হানার পর, রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি যে রাজ্যের বিজেপি নেতাদের তলব করবে, তা তিনি আগেই আন্দাজ করেছিলেন।

প্রসঙ্গত উল্লেখ্য, কয়লা পাচার কাণ্ডে মলয় ঘটকের পাশাপাশি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও একাধিকবার তলব করেছে সিবিআই। সিবিআইয়ের জেরার মুখে পড়তে হয়েছে তাঁর স্ত্রী ও শ্যালিকাকে।

কয়লা পাচার কাণ্ডে জিতেন্দ্র তিওয়ারিকে তলব সিআইডির
WB Election 2021: জিতেন্দ্র বিজেপিতে যোগ দেওয়ায় ক্ষোভ বাড়ছে দলের নিচুতলায়
কয়লা পাচার কাণ্ডে জিতেন্দ্র তিওয়ারিকে তলব সিআইডির
সবাইকে দল থেকে তাড়িয়ে একা রাজত্ব করার মতলবে রয়েছেন ফিরহাদ হাকিম: জিতেন্দ্র তিওয়ারি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in