WB: সকলের জন্য রেশনের দাবিতে রাজ্যজুড়ে ১৫ লক্ষ সই সংগ্রহের উদ্যোগ নিল AIDWA

AIDWA সারা দেশ থেকে ১ কোটি সই সংগ্রহ করে আগামী ১৫ই আগস্ট দেশের রাষ্ট্রপতির কাছে জমা দেবে। যার মধ্যে ১৫ লক্ষ সই সংগ্রহ করবে AIDWA পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি।
WB: সকলের জন্য রেশনের দাবিতে রাজ্যজুড়ে ১৫ লক্ষ সই সংগ্রহের উদ্যোগ নিল AIDWA
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

এবার নতুন ভূমিকায় নামছে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি। বিজেপি এবং আরএসএস-এর দেশ জুড়ে ঘৃণা ছড়ানোর বিরুদ্ধে এবং সারা রাজ্যজুড়ে ঘটে চলা নারী নির্যাতনের বিরুদ্ধে আগামী দিনে নিজেদের লড়াইকে আরও দৃঢ় করতে এবার পথে নামার উদ্যোগ নিচ্ছে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি (AIDWA)

সংগঠনের উদ্যোগে কল্যাণীতে দুদিন ব্যাপী একটি বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এই সভা থেকেই আগামীদিনের লড়াই আন্দোলনের রূপরেখা এবং সূচীমুখ কী হবে তা নির্দিষ্ট করা হয়েছে। সভায় উপস্থিত ছিলেন AIDWA সভাপতি মালিনী ভট্টাচার্য।

রবিবার ওই সভা থেকেই AIDWA পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক কনীনিকা ঘোষ জানিয়েছেন, প্রত্যেকের জন্য রেশন এবং ১৪টি নিত্য প্রয়োজনীয় দ্রব্য সারা দেশে একই দামে সরবরাহ করতে হবে। এর পাশাপাশি রেশনে বায়োমেট্রিক পদ্ধতি বন্ধের দাবি জানিয়ে সারা রাজ্য জুড়ে বাড়ি বাড়ি সই সংগ্রহের উদ্যোগ নিয়েছে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি।

আরও জানানো হয়েছে, AIDWA সারা দেশ থেকে ১ কোটি সই সংগ্রহ করে আগামী ১৫ই আগস্ট দেশের রাষ্ট্রপতির কাছে জমা দেবে। যার মধ্যে ১৫ লক্ষ সই সংগ্রহ করবে AIDWA পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি। রাজ্যের ১৮টি জেলা থেকে ১০৭ জন রাজ্য কমিটির সদস্যা এই সভায় উপস্থিত ছিলেন।

এছাড়াও, শনিবার বিকেলে কল্যাণী মেন স্টেশনের সামনে একটি প্রকাশ্য সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি পরিচালনা করেছিলেন অভ্যর্থনা সমিতির সম্পাদক সিক্তা জোয়ারদার। সভাপতিত্ব করেছিলেন রমা বিশ্বাস। সমাবেশে উপস্থিত ছিলেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। সমাবেশে বক্তব্য রেখেছিলেন AIDWA পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক কনীনিকা ঘোষ, সভাপতি অঞ্জু কর এবং কার্যকরী সভানেত্রী দেবলীনা হেমব্রম।

রাজ্য জুড়ে বেড়ে চলা নারী নির্যাতন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, বিজেপি সরকারের 'বুলডোজার রাজনীতি'-র প্রতিবাদে এবং রাজ্যে বেকারত্ব, চাকরিতে নিয়োগ দুর্নীতির প্রতিবাদে এদিনের সমাবেশ থেকে রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন তাঁরা। পাশাপাশি অবিলম্বে চাকরিতে নিয়োগ সংক্রান্ত দুর্নীতির ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবি জানানো হয়েছে।

রবিবারের সভায় AIDWA সভাপতি মালিনী ভট্টচার্য বলেন, বিশিষ্ট সমাজকর্মী তিস্তা শীতলাবাদ যিনি মানবাধিকার রক্ষার জন্য লড়াই করেছেন। তিনি জাকিয়া জাফরির পাশেও দাঁড়িয়েছিলেন। তিস্তা শীতলাবাদকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। এর বিরুদ্ধে আগামী দুদিন ধরে সারা দেশ জুড়ে প্রতিবাদ-আন্দোলন চলবে।

WB: সকলের জন্য রেশনের দাবিতে রাজ্যজুড়ে ১৫ লক্ষ সই সংগ্রহের উদ্যোগ নিল AIDWA
Recruitment Scam: কলেজ সার্ভিস কমিশনেও দুর্নীতির অভিযোগ, CBI তদন্তের দাবি, উঠে এল প্রভাবশালীর নাম

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in