পার্থর পর এবার ED-র নজরে বিজেপি ছেড়ে তৃণমূলে আসা কৃষ্ণ কল্যাণী, আর্থিক তছরুপের অভিযোগ

কৃষ্ণ ২০১৮-২০২২ সাল পর্যন্ত কলকাতা টেলিভিশন ও রোজ টিভি নামক দুটি চ্যানেলে নিজের সংস্থার বিজ্ঞাপন দেন। সেই বিজ্ঞাপন সঠিক নিয়ম মেনে হয়নি।
পার্থ চট্টোপাধ্যায় , কৃষ কল্যাণী
পার্থ চট্টোপাধ্যায় , কৃষ কল্যাণীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ইডি হেফাজতে আছেন সদ্য তৃণমূল থেকে বহিষ্কৃত নেতা পার্থ চট্টোপাধ্যায়। রাজ্যজুড়ে সক্রিয়ভাবে অভিযানে নেমেছে ইডি। তদন্তে নেমে পার্থর পর এবার ইডির নজরে বিজেপি থেকে তৃণমূলে যোগদান করা কৃষ্ণ কল্যাণী। তাঁর সংস্থার বিজ্ঞাপন বিষয়ে তথ্য জানতে চায় কেন্দ্রীয় সংস্থাটি।

রাজ্যের বিভিন্ন অংশ থেকে উদ্ধার হচ্ছে রাশি রাশি টাকা। ইডির তল্লাশি অভিযান থেকে উঠে আসছে নতুন নতুন দুর্নীতির তথ্য। তদন্ত চলাকালীন উঠে আসছে চাঞ্চল্যকর খবর। এবার ইডির জেরার সম্মুখীন হতে পারেন কৃষ্ণ কল্যাণী। তাঁর সংস্থা কল্যাণী সলভেক্স প্রাইভেট লিমিটেডের উদ্দেশ্যে চিঠি দেয় এনফোর্স্মেন্ট ডাইরক্টরেট।

ইডি-র নোটিস
ইডি-র নোটিস

চিঠিতে উল্লেখ আছে, আর্থিক তছরুপ আইনের অধীনে এই চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে জানতে চাওয়া হয় কৃষ্ণ কল্যাণীর সংস্থাটির নাম, কত সেকেন্ড বিজ্ঞাপন দেওয়া হয়, প্রতি সেকেন্ডে কত টাকা দেওয়া হত, অ্যাকাউন্টের সমস্ত নথি সংক্রান্ত বিভিন্ন তথ্য।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, কৃষ্ণ ২০১৮-২০২২ সাল পর্যন্ত কলকাতা টেলিভিশন ও রোজ টিভি নামক দুটি চ্যানেলে নিজের সংস্থার বিজ্ঞাপন দেন। সেই বিজ্ঞাপন সঠিক নিয়ম মেনে হয়নি। এর সাথে জড়িয়ে থাকতে পারে আর্থিক দুর্নীত। ২৫ জুলাই এই চিঠি দেয় ইডি।

উল্লেখ্য, ২০২১ সালে বিজেপির টিকিটে ভোটে লড়েছিলেন তিনি। রায়গঞ্জ থেকে জয়লাভও করেন তিনি। জেতার পরে তৃণমূলে যোগ দেন কৃষ্ণ। তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থর হাত ধরে যোগদান করেন তিনি। মুকুল রায় শারীরিক অসুস্থতার কারণে পিএসসির চেয়ারম্যান থেকে সরে দাঁড়ান। সেই জায়গায় নিযুক্ত হন কৃষ্ণ কল্যাণী।

পার্থ চট্টোপাধ্যায় , কৃষ কল্যাণী
Partha Chatterjee: ষড়যন্ত্রের শিকার - হাসপাতালে ঢোকার মুখে জানালেন পার্থ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in