Partha Chatterjee: ষড়যন্ত্রের শিকার - হাসপাতালে ঢোকার মুখে জানালেন পার্থ

আপাতত অর্পিতা মুখার্জির চারটি গাড়ির সন্ধানে জোর তল্লাশি চালাচ্ছে ইডি। সূত্র অনুসারে এই চারটি গাড়ির একটি অডি-এ৪, একটি হোন্ডা সিটি, একটি হোন্ডা সিআরভি এবং একটি মার্সিডিজ বেঞ্জ।
ইডি অভিযানে উদ্ধার নগদ টাকা
ইডি অভিযানে উদ্ধার নগদ টাকা ফাইল ছবি ইডি ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

শুক্রবার সকালে জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে। জোকা ইএসআই হাসপাতালে ঢোকার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পার্থ জানান, তিনি ষড়যন্ত্রের শিকার। অন্যদিকে গাড়ি থেকে নামতে না চাওয়ায় অর্পিতা মুখোপাধ্যায়কে ঘিরে নাটকীয় পরিস্থিতির সৃষ্টি হয়। পরে তাঁকে হুইল চেয়ারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আপাতত অর্পিতা মুখার্জির চারটি গাড়ির সন্ধানে জোর তল্লাশি চালাচ্ছে ইডি। সূত্র অনুসারে এই চারটি গাড়ির একটি অডি-এ৪, একটি হোন্ডা সিটি, একটি হোন্ডা সিআরভি এবং একটি মার্সিডিজ বেঞ্জ। ইডি সূত্র উদ্ধৃত করে এনডিটিভি-র এক প্রতিবেদনে জানানো হয়েছে এই চারটি গাড়িতেই ভর্তি ছিল নগদ টাকা।

আপাতত ওই হাউসিং-এর সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে ইডি। জানা গেছে অর্পিতা মুখার্জিকে গ্রেপ্তারের সময় একটি মাত্র মার্সিডিজ বেঞ্জ গাড়ি আটক করা হয়েছে।

সূত্র অনুসারে, গতকাল জেরার সময় অর্পিতা মুখোপাধ্যায় তদন্তকারীদের জানিয়েছেন, তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া বিশাল অঙ্কের টাকার সম্বন্ধে তিনি কিছুই জানতেন না। তিনি আরও দাবি করেছেন, পার্থ চ্যাটার্জির সঙ্গীরাই ওই ফ্ল্যাটের নিয়ন্ত্রণ করতেন। গত ক’দিন ধরেই পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে একসঙ্গে জেরা করছেন ইডি আধিকারিকরা।

পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ এই মহিলার দুটি ফ্ল্যাট থেকে সম্প্রতি উদ্ধার করা হয়েছে নগদ ৫০ কোটি টাকা, বেশ কিছু বিদেশী মুদ্রা এবং বহুমূল্য সোনার গয়না। ইডি-র এই তল্লাশি অভিযান চলাকালীনই এসএসসি নিয়োগ দুর্নীতি কান্ডে গ্রেপ্তার হয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

এসএসসি নিয়োগ দুর্নীতি কান্ডে গত ২৩ জুলাই গ্রেপ্তারির পর বৃহস্পতিবার ২৮ জুলাই তাঁকে মন্ত্রীপদ থেকে অপসারণ করা হয়। একইসঙ্গে তাঁকে দলীয় সমস্ত পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে এবং দল থেকে সাসপেন্ড করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in