Recruitment Scam: শিক্ষার পর এবার স্বাস্থ্য! পোস্টারে ছয়লাপ স্বাস্থ্য ভবন, জল্পনা তুঙ্গে

পোস্টারের বয়ানে লেখা, "রাজ্যজুড়ে দুর্নীতি সর্বগ্রাসী ৷ স্বাস্থ্যও কি সন্দেহের ঊর্ধ্বে ? অভিযোগ অন্তহীন, খবরেও এসেছে কিছু ৷ তদন্তের শঙ্কা কেন ? ছাড় পাবে না কেউ, ছাড়ব না আমরা !"
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

শিক্ষাক্ষেত্রে নিয়োগ থেকে শুরু করে গোরু, কয়লা, বালি সহ একাধিক দুর্নীতির জেরে ইতিমধ্যেই তোলপাড় রাজ্য রাজনীতি। এই আবহে ফের দুর্নীতির অভিযোগ উঠল রাজ্যের স্বাস্থ্য দপ্তরে।

দুর্নীতির কথা উল্লেখ করে পোস্টারে ছয়লাপ বিধাননগর স্বাস্থ্য ভবন। পোস্টারের বয়ানে লেখা, "রাজ্যজুড়ে দুর্নীতি সর্বগ্রাসী ৷ স্বাস্থ্যও কি সন্দেহের ঊর্ধ্বে? অভিযোগ অন্তহীন, খবরেও এসেছে কিছু ৷ তদন্তের শঙ্কা কেন ? ছাড় পাবে না কেউ, ছাড়ব না আমরা !" শুধু তাই নয়, পোস্টারগুলির নীচে লেখা রয়েছে, 'অ্যাসোসিয়েশন অফ হেল্থ সার্ভিস ডক্টরস, পশ্চিমবঙ্গ' ৷

শুক্রবার জন্মাষ্টমী উপলক্ষ্যে ছুটি রয়েছে রাজ্য সরকারি দপ্তরগুলি। তাই এদিন স্বাস্থ্য ভবনেও খুব বেশি কর্মচারী ছিল না। সেই সুযোগেই স্বাস্থ্য ভবনের বাইরে সাদা-কালো পোস্টার লাগালো অজ্ঞাত পরিচয়ের কিছু ব্যক্তি। তবে কে বা কারা এই কাজ করেছে এবং কখন করেছে সেই ব্যাপারে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। তবে পোস্টারের বয়ানে দুর্নীতির অভিযোগ এবং তার বিরুদ্ধে লড়াইয়ের বার্তা একদম স্পষ্ট।

সংশ্লিষ্ট মহলের অনুমান, এটি কোনও একটি সংগঠন এবং তারাই এই পোস্টার সাঁটিয়েছে ৷ কিন্তু, পুরোটাই অনুমান নির্ভর ৷ এই বিষয়ে নির্দিষ্টভাবে বিস্তারিত কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, তৃণমূল সরকারের আমলে রাজ্যের স্বাস্থ্য ক্ষেত্রেও যে দুর্নীতি হয়েছে এই অভিযোগ নতুন নয় ৷ এর আগে মেডিকেল টেকনলোজিস্ট নিয়োগে শাসক দলের দুর্নীতির ঘটনা প্রকাশ্যে এসেছে। কিন্তু, এ ভাবে সরাসরি স্বাস্থ্য ভবনের বাইরে পোস্টার সাঁটানোর ঘটনা এই প্রথম।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি ও গরুপাচার মামলায় ইতিমধ্য়েই জেল হেফাজতে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় এবং বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। সূত্রের খবর, বেআইনি বালি খাদান, পাথর খাদান, কয়লা খনির কারবার নিয়েও কেন্দ্রীয় বিভিন্ন তদন্তকারী সংস্থার নজরে রয়েছেন রাজ্যের শাসকদলের বহু হেভিওয়েট নেতা-মন্ত্রী ৷

অন্যদিকে, এই ঘটনাগুলির জেরে শাসক দলকে নানাভাবে বিঁধছে সিপিআই(এম), কংগ্রেস এবং বিজেপি। এই প্রেক্ষাপটে স্বাস্থ্য ক্ষেত্রে নতুন কোনও দুর্নীতির খবর প্রকাশ্যে এলে রাজ্যের শাসক দলের চাপ আরও বাড়বে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

ছবি - প্রতীকী
‘Dolo 650’ লিখতে চিকিৎসকদের ১০০০ কোটি টাকা বিতরণ - ‘গুরুতর সমস্যা’ মন্তব্য সুপ্রিম কোর্টের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in