সন্দেশখালি যেতে বাধা, পুলিশের সঙ্গে বচসা - মুখ্যমন্ত্রীকে ‘নৃশংসতার রানি’ বললেন অধীর

People's Reporter: শুক্রবার সরবেড়িয়া থেকে সন্দেশখালির উদ্দেশে রওনা দেন অধীর। রামপুরে অধীরকে আটকে দেয় পুলিশ। সেখানে রাস্তায় বসে পড়েন কংগ্রেস নেতা।
মুখ্যমন্ত্রীকে ‘নৃশংসতার রানি’ বললেন অধীর
মুখ্যমন্ত্রীকে ‘নৃশংসতার রানি’ বললেন অধীরফাইল ছবি সংগৃহীত

সন্দেশখালির ঘটনা খতিয়ে দেখতে সেখানে যেতে চেয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। শুক্রবার সরবেড়িয়া থেকে সন্দেশখালির উদ্দেশে রওনা দেন অধীর। রামপুরে অধীরকে আটকে দেয় পুলিশ। সেখানে রাস্তায় বসে পড়েন কংগ্রেস নেতা। সেখান থেকেই মুখ্যমন্ত্রীকে নিশানা করে ‘নৃশংসতার রানি’ বলে অভিহিত করেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

আইনের বই হাতে করে নিয়ে এসেছিল কংগ্রেস নেতাকর্মীরা। কিন্তু তাঁদের আটকে দেওয়া হয়। পুলিশের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যেহেতু ১৪৪ ধারা জারি তাই যেতে দেওয়া হবে না। অবশেষে ফিরে যাচ্ছেন অধীর। যাওয়ার আগে পুলিশের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেলেন অধীর।

সন্দেশখালির বিভিন্ন এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে। সেই কারণেই সেখানে কোনও রাজনৈতিক দলের প্রতিনিধিদের যেতে দেওয়া হচ্ছে না বলে জানায় পুলিশ। এদিন পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন কংগ্রেস নেতাকর্মীরা। পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা শুরু করেন কংগ্রেস কর্মীরা।

১৪৪ ধারা নিয়ে অধীর জানান, “কলকাতা হাইকোর্ট ১৪৪ ধারা তুলে নেওয়ার পর পুলিশের স্বতঃপ্রণোদিত ১৪৪ ধারা। সন্দেশখালি কাণ্ডের জেরে বাংলার সম্মান ভুলুণ্ঠিত।“

এরপরেই মুখ্যমন্ত্রীকে নিশানা করে অধীর বলেন, “সন্দেশখালিতে কী হয়েছে, যে বাইরের কেউ ঢুকতে পারবে না। রাজনীতির খেলা খেলছেন মুখ্যমন্ত্রী। সন্দেশখালি নিয়ে মুখ্যমন্ত্রীর ভয়ঙ্কর খেলা। ধর্মের রাজনীতি করবেন না। অন্যায় ধামাচাপা দিতে রং চড়ানো হচ্ছে।“

এরপর অধীর পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বলেন, “মহিলা পুলিশ দিয়ে কি বার্তা দিতে চাইছেন? পুলিশ অফিসাররা কোনো কথার জবাব দিচ্ছেন না। পুলিশ বাহিনী না তৃণমূল কংগ্রেস বাহিনী?”

অধীরের পাশাপাশি এদিন সকালে সন্দেশখালি যাওয়ার উদ্দেশ্যে ধামাখালি পৌঁছান বিজেপির কেন্দ্রীয় ফ্যাক্ট ফাইন্ডিনিং দল। তাঁদেরকেও ধামাখালিতে আটকে দেওয়া হয়। বিজেপির তদফ থেকে পুলিশের কাছে জানানো হয়, ১৪৪ ধারা মেনে ৫ জন যাবে গ্রামে। কিন্তু পুলিশের পক্ষ থেকে যেতে দেওয়া হয়নি। পুলিশের সঙ্গে বচসায় জড়ায় বিজেপি। পরে ধামাকালি পুলিশের ব্যারিকেডের সামনে বসে পড়েন তাঁরা।

মুখ্যমন্ত্রীকে ‘নৃশংসতার রানি’ বললেন অধীর
SSC Scam: নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে জামিন মঞ্জুর মানিক-পুত্র শৌভিকের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in