মুর্শিদাবাদে ফের ভাঙন শাসক দলে, কান্দিতে তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ ৫০০ জনের!

কান্দি ব্লকের হিজল অঞ্চলে ৫০০ জন তৃণমূল কর্মী-সমর্থক কংগ্রেসের পতাকা হাতে তুলে নিলেন।
তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ
তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগছবি - পশ্চিমবঙ্গ কংগ্রেসের ফেসবুক পেজ

মুর্শিদাবাদে তৃণমূলের সংগঠন যেন তাসের ঘরের মতো ভেঙে পড়ছে। সামশেরগঞ্জের পর এবার কান্দিতে তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন প্রায় ৫০০ জন। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেন, তৃণমূলের ভাঙন তো সবে শুরু, এখনও অনেক বাকি।

একসময়ের কংগ্রেসের গড় হিসেবেই পরিচিত ছিল মুর্শিদাবাদ। তবে তৃণমূল ক্ষমতায় আআসার পর থেকে ধীরে ধীরে কংগ্রেস ছেড়ে অনেকে যোগ দিয়েছিলেন তৃণমূলে। ক্ষমতা হারাতে থাকে কংগ্রেস। কিন্তু সাগরদিঘি উপনির্বাচনের ফল সমস্ত সমীকরণ যেন পাল্টে দিয়েছে। এর আগেও বহু তৃণমূল কর্মী-সমর্থক কংগ্রেসে যোগদান করেছিলেন। এবার কান্দি ব্লকের হিজল অঞ্চলে ৫০০ জন তৃণমূল কর্মী-সমর্থক কংগ্রেসের পতাকা হাতে তুলে নিলেন। এই ৫০০ জনের মধ্যে ছিলেন ২ জন গ্রাম পঞ্চায়েত সদস্য ও কান্দি ব্লকের অমিত্যা কৃষি উন্নয়ন সমবায় সমিতির ১২ জন সদস্য।

তৃণমূলে ভাঙনের পরই অধীর চৌধুরী বলেন, এতো সবে শুরু। কিছুদিন পর দেখা যাবে তৃণমূল দলটাই বাংলা থেকে উঠে গেছে। ওরা জীবাশ্মে পরিণত হয়ে যাবে। আগামীদিনে আরও অনেকেই তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দেবেন।

যোগদানকারীদের বক্তব্য, তৃণমূলে গিয়েছিলাম উন্নয়নের জন্য। কিন্তু এখন দেখা যাচ্ছে এরা সব জায়গায় দুর্নীতি করে বেড়াচ্ছে। সমস্ত ক্ষেত্রেই দুর্নীতির প্রমাণ মিলছে ধীরে ধীরে। ফলে তৃণমূল দলে থাকা যায় না। তাই কংগ্রেসে যোগদান করা।

যদিও তৃণমূল এই যোগদানে গুরুত্ব দিতে নারাজ। তাদের বক্তব্য, একটা বিধানসভা উপনির্বাচন জিতে কংগ্রেস ভাবছে পশ্চিমবঙ্গে ক্ষমতায় চলে এসেছে। এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। তৃণমূলের সংগঠনে কোনো প্রভাব পড়বে না।

তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ
পঞ্চায়েতের আগে বাম পথে গ্রাম - এবার কুলতলিতে ২৫০০ তৃণমূল কর্মীর CPIM-এ যোগদান

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in