পঞ্চায়েতের আগে বাম পথে গ্রাম - এবার কুলতলিতে ২৫০০ তৃণমূল কর্মীর CPIM-এ যোগদান

দক্ষিণ ২৪ পরগনার কুলতলির মনিরতট ও চুপড়িঝাড়া অঞ্চলে তৃণমূল কংগ্রেস ছেড়ে সিপিআইএম-র পতাকা হাতে তুলে নিলেন ২৫০০ জন। এই তালিকায় রয়েছেন তৃণমূলের অঞ্চল কমিটির সভাপতিও।
কুলতলিতে তৃণমূল ছেড়ে CPIM-এ যোগদান
কুলতলিতে তৃণমূল ছেড়ে CPIM-এ যোগদানছবি সংগৃহীত

পঞ্চায়েত নির্বাচনের আগে ফের বড়সড় ভাঙন তৃণমূলে। কুলতলিতে প্রায় ২৫০০ তৃণমূল কর্মী-সমর্থক যোগ দিলেন সিপিআইএমে। সিপিআইএম নেতা কান্তি গাঙ্গুলির উপস্থিতিতে সিপিআইএমে যোগ দেন তাঁরা।

সাগরদিঘি উপনির্বাচনের ফলের পর যেন বাড়তি অক্সিজেন পেয়েছে বাম শিবির। উত্তরবঙ্গ হোক বা দক্ষিণবঙ্গ - গ্রামে গ্রামে প্রায়ই তৃণমূল বিজেপি ছেড়ে সিপিআইএম-এ যোগদানের খবর সামনে আসছে। এবার দক্ষিণ ২৪ পরগনার কুলতলির মনিরতট ও চুপড়িঝাড়া অঞ্চলে তৃণমূল কংগ্রেস ছেড়ে সিপিআইএম-র পতাকা হাতে তুলে নিলেন ২৫০০ জন। এই তালিকায় রয়েছেন তৃণমূলের অঞ্চল কমিটির সভাপতিও।

তৃণমূলের অঞ্চল কমিটির সভাপতি রবিউল হক মোল্লা বলেন, "তৃণমূলের নেতা-মন্ত্রী সবাই চোর। চাকরির পাশাপাশি গ্রাম পঞ্চায়েতের টাকাও লুঠ করেছে। গ্রামের মানুষ এখন তৃণমূল নেতাদের দেখলেই চোর চোর বলে স্লোগান দিচ্ছে। আগামী পঞ্চায়েতে সিপিআইএমকে ভোট দিয়ে এই চোর তৃণমূলকে হারাতে হবে।"

যোগদানকারীদের বক্তব্য, তৃণমূলের নেতারা দলের পুরনো কর্মীদের সম্মান দিতে পারে না। সাথে যে কোনো কাজের জন্য সাহায্য চাইতে গেলে কোনো পদক্ষেপ লক্ষ্য করা যায় না। আর রাজ্যজুড়ে যা দুর্নীতি করেছে তাতে তৃণমূল ছাড়তেই হতো।

তৃণমূল অবশ্য এই যোগদানে গুরুত্ব দিতে রাজী নয়। স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, তৃণমূলের হয়ে কোনো সক্রিয় কাজ করতো না ওই কর্মীরা। ফলে সিপিআইএমে গেলেও দলের কোনো ক্ষতি হবে না। পঞ্চায়েতে তৃণমূলে সংগঠন মজবুত আছে।

কুলতলিতে তৃণমূল ছেড়ে CPIM-এ যোগদান
তেহট্টে ফের সমবায় নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা CPIM-র, ধরাশায়ী তৃণমূল
কুলতলিতে তৃণমূল ছেড়ে CPIM-এ যোগদান
এগরা বিস্ফোরণকাণ্ডে মূল অভিযুক্ত ভানু বাগের মৃত্যু

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in