এজলাস বদলালেও স্বস্তি নেই অভিষেকের, তদন্তে সহযোগিতা করতে অসুবিধা কোথায়? প্রশ্ন বিচারপতি সিনহার

বিচারপতি সিনহা বলেন, তদন্ত চলাকালীন একাধিক ব্যক্তির নাম উঠে আসতেই পারে। এতে একজনের নাম এলে তিনি কেন সহযোগিতা করবেন না? একটু বেশি আশঙ্কায় ভুগছেন কি তিনি?
অভিষেক ব্যানার্জির উদ্দেশ্যে প্রশ্ন বিচারপতি অমৃতা সিনহার
অভিষেক ব্যানার্জির উদ্দেশ্যে প্রশ্ন বিচারপতি অমৃতা সিনহারগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে অন্য বিচারপতির এজলাসে সরলেও তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি স্বস্তি পেলেন না। কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার নির্দেশে নিয়ে এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

সুপ্রিম কোর্টের নির্দেশে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির এজলাস থেকে অভিষেক ব্যানার্জিকে জিজ্ঞাসাবাদ করা সংক্রান্ত মামলা সরানো হয়েছে। মামলাটি যায় কলকাতা হাইকোর্টের অপর বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। সোমবার এই মামলায় বিচারপতি অমৃতা সিনহা প্রশ্ন করেন, তদন্তে সহযোগিতা করতে অভিষেক ব্যানার্জির সমস্যা কোথায়? এতে অসুবিধা কীসের? তদন্তে সহযোগিতা করতে সমস্যা কোথায়? তদন্তকারী সংস্থা যে কোনও কাউকে জিজ্ঞাসাবাদ করতেই পারে।

পাশাপাশি এই মামলায় অভিষেক ব্যানার্জিকে পার্টি করার নির্দেশ দেন বিচারপতি সিনহা। তিনি এও বলেন, 'তদন্ত চলাকালীন একাধিক ব্যক্তির নাম উঠে আসতেই পারে। এতে একজনের নাম এলে তিনি কেন সহযোগিতা করবেন না? একটু বেশি আশঙ্কায় ভুগছেন কি তিনি?' মামলার পরবর্তী শুনানি শুক্রবার।

বিচারপতি সিনহার এই নির্দেশকে সমর্থন করেছে বিরোধী শিবিরও। বিরোধীদের বক্তব্য, বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির এজলাস থেকে মামলা সরেছিল বলে তৃণমূল উৎসাহিত হয়ে পড়েছিল। কিন্তু ওরা এটা ভাবেনি বিচারপতি বদল হলেও বিচার একই থাকবে। ওরা বিপুল পরিমাণ অর্থ খরচ করে শুধু সময় নষ্ট করছে। অভিষেক যদি সৎ হন তাহলে ইডি-সিবিআইকে সহযোগিতা করুক।

প্রসঙ্গত উল্লেখ্য, এপ্রিল মাসে দুটি মামলা বিচারপতি গাঙ্গুলির এজলাস থেকে সরানোর নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ। টেলিভিশনে বিচারপতি গাঙ্গুলির সাক্ষাৎকার সংক্রান্ত বিতর্কের জেরে এই দুটি নিয়োগ সংক্রান্ত মামলা সরানোর নির্দেশ দেন প্রধান বিচারপতি।

অভিষেক ব্যানার্জির উদ্দেশ্যে প্রশ্ন বিচারপতি অমৃতা সিনহার
২০১৬-র প্রাথমিকে জেলা ভিত্তিক ‘কাট অফ মার্কস’ তলব হাইকোর্টের, অস্বস্তিতে প্রাথমিক শিক্ষা পর্ষদ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in