টাকার বিনিময়ে যাঁরা চাকরি পেলেন, তাঁরা গ্রেফতার কবে হবেন? - আদালতের প্রশ্নের মুখে CBI

সোমবার স্কুল সার্ভিস কমিশনের নবম-দশম শ্রেণীর শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি ছিল আলিপুর আদালতে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত সঠিকভাবে হচ্ছে না বলে সিবিআই-র উপর অসন্তোষ প্রকাশ করেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এবার ফের অন্য এক বিচারপতির প্রশ্নের মুখে পড়তে হল কেন্দ্রীয় গোয়েন্দা আধিকারিকরদের। ঘুষ নেওয়ার পাশাপাশি যাঁরা ঘুষ দিয়েছে তাঁদের গ্রেফতারি প্রসঙ্গে সিবিআইকে সরাসরি প্রশ্ন ছুঁড়লেন বিচারপতি।

সোমবার স্কুল সার্ভিস কমিশনের নবম-দশম শ্রেণীর শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি ছিল আলিপুর আদালতে। সূত্র মোতাবেক জানা গেছে, আদালতের সওয়ালে বিচারক সরাসরি সিবিআই আধিকারিকদের প্রশ্ন করেন - যাঁরা টাকা নিয়েছেন তাঁদের তো গ্রেফতার করা হল, কিন্তু যাঁরা টাকার বিনিময়ে নিজেদের নম্বর বাড়িয়ে চাকরি পেলেন তাঁদের গ্রেফতার করা হবে না?

আদালত সূত্রের খবর, বিচারকের এই প্রশ্নের কোনও স্পষ্ট উত্তর দিতে পারেননি সিবিআই আধিকারিকরা। তদন্তের অগ্রগতি প্রসঙ্গে বিচারক প্রশ্ন করলে উত্তরে তাঁরা বলেন, ৬৭৭ জনের তালিকা তৈরি করা হয়েছে, যাদের নম্বর বাড়ানো হয়েছিল। তাঁদের মধ্যে এখনও পর্যন্ত ৪ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এরপর বিচারক প্রশ্ন করেন, বৃহত্তর ষড়যন্ত্রের অংশ হিসেবে তো এই ৬৭৭ জনও রয়েছেন। মোটা টাকার বিনিময়ে নম্বর বাড়িয়ে মেধাতালিকায় নাম তুলেছেন এনারা। তাহলে এদের গ্রেফতার করা হয়নি কেন? উত্তরে সিবিআই জানায়, এদের বয়ান নেওয়া হয়েছে এবং হার্ড ডিস্ক থেকে অনেক তথ্য উদ্ধার করা হয়েছে। এর পাশাপাশি তদন্ত অব্যাহত রয়েছে বলেই আদালতে জানিয়েছেন গোয়েন্দা আধিকারিকরা।

ছবি - প্রতীকী
'ঠিকমতো তদন্ত করছে না' - নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্তে অসন্তোষ প্রকাশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in