'বকেয়া ডিএ দিতে হবে পুজোর আগেই' - দাবি আদায়ে পরপর ২দিন কর্মবিরতির ডাক সরকারি কর্মীদের!

People's Reporter: আগামী ১০ ও ১১ অক্টোবর রাজ্যের সমস্ত সরকারি স্কুল, সরকারি অফিসে কর্মবিরতি পালন করা হবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এই কর্মসূচি।
পুজোর আগেই বকেয়া ডিএ চাই সরকারি কর্মীদের
পুজোর আগেই বকেয়া ডিএ চাই সরকারি কর্মীদেরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বকেয়া ডিএ-র দাবিতে ফের সোচ্চার হলেন রাজ্য সরকারি কর্মীদের একাংশ। পুজোর আগে সরকারকে কর্মবিরতির হুঁশিয়ারি দিলেন তাঁরা। যথা সময়ে প্রাপ্য ডিএ না পেলে লাগাতার ধর্মঘটেরও ডাক দিয়েছেন সরকারি কর্মীদের একাংশ।

দীর্ঘদিন রাস্তায় আন্দোলন করছে সংগ্রামী যৌথ মঞ্চ। বকেয়া ডিএ না মিললে আন্দোলন চালিয়ে যাবেন বলেই জানিয়ে দিয়েছেন তাঁরা। এবার পুজোর আগে পরপর দু'দিন কর্মবিরতির হুঁশিয়ারি দিল সংগ্রামী যৌথ মঞ্চ। তাঁরা জানিয়েছেন, আগামী ১০ ও ১১ অক্টোবর রাজ্যের সমস্ত সরকারি স্কুল, সরকারি অফিসে কর্মবিরতি পালন করা হবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এই কর্মসূচি।

এই কর্মসূচির পাশাপাশি মহামিছিলের ডাকও দিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। তবে মিছিল কবে কোন পথ দিয়ে যাবে তা এখনও জানা যায়নি। রাজ্য সরকার যদি তাদের দাবি না মানে তাহলে কর্মবিরতির পর লাগাতার ধর্মঘট পালন করবে বলেও জানিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ।

যৌথ মঞ্চের এক সদস্য জানান, সরকার আমাদের দাবি মানছে না। তাই বাধ্য হয়ে আন্দোলনের পথ বেছে নিতে হচ্ছে। আমাদের প্রাপ্য ডিএ দিতে পারছে না। আমাদের দাবি ন্যায্য। সরকার ডিএ দিলেই আর অচলাবস্থা তৈরি হয় না। আমাদেরও রাস্তায় বসে আন্দলোন করতে হয় না। কেন্দ্রীয় সরকার AICPI নিয়ম মেনে ডিএ দিচ্ছে। কিন্তু আমাদের রাজ্য সরকার দিচ্ছে না।

পুজোর আগেই বকেয়া ডিএ চাই সরকারি কর্মীদের
Recruitment Scam: রবির পর সোমেও পুর নিয়োগ দুর্নীতির তল্লাশি, রানাঘাটের BJP বিধায়কের বাড়িতে CBI হানা
পুজোর আগেই বকেয়া ডিএ চাই সরকারি কর্মীদের
আদালতের নির্দেশকে 'বুড়ো আঙুল' দেখিয়ে দুই আমলাকে নতুন পদে নিয়োগ! হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ বামেদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in