WB: মন্ত্রিসভায় ব্যাপক রদবদল! পর্যটন দপ্তর থেকে সরানো হলো বাবুলকে, সমবায় দপ্তর হাতছাড়া অরূপের

People's Reporter: পর্যটন দপ্তর দপ্তর সামলাবেন ইন্দ্রনীল সেন। অরূপ রায়কে সমবায় মন্ত্রীত্ব থেকে সরিয়ে খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যান কল্যাণ দপ্তরের দায়িত্ব দেওয়া হলো।
মমতা ব্যানার্জি
মমতা ব্যানার্জিছবি - মমতা ব্যানার্জির ফেসবুক ভিডিও

রাজ্য মন্ত্রিসভায় ব্যাপক রদবদল। বদল হয়েছে একাধিক দপ্তর। পর্যটন দপ্তর থেকে বাবুল সুপ্রিয়কে সরিয়ে দায়িত্ব দেওয়া হলো ইন্দ্রনীল সেনকে। সমবায় থেকে সরানো হলো অরূপ রায়কে।

মন্ত্রিসভায় যে রদবদল হতে চলেছে তা আগেই জানা গিয়েছিল। সোমবার তাতে শিলমোহর দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মন্ত্রিসভায় ৬ মন্ত্রীর দায়িত্ব বদল করেন তিনি। পর্যটন দপ্তর থেকে সরানো হলো বাবুল সুপ্রিয়কে। তাঁর বদলে সংশ্লিষ্ট দপ্তর সামলাবেন গায়ক ইন্দ্রনীল সেন। বাবুল তথ্য প্রযুক্তির পাশাপাশি দেখবেন অচিরাচরিত শক্তি দপ্তর।

অরূপ রায়কে সমবায় মন্ত্রিত্ব থেকে সরিয়ে খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যান কল্যাণ দপ্তরের দায়িত্ব দেওয়া হয়েছে। সমবায় দপ্তর গিয়েছে প্রদীপ মজুমদারের কাছে। তিনি পঞ্চায়েত দপ্তরের পাশাপাশি সমবায় দপ্তরও সামলাবেন। পাশাপাশি দায়িত্ব বাড়লো জ্যোতিপ্রিয় মল্লিকের। এতদিন তিনি বন দপ্তর সামলাচ্ছিলেন। এবার থেকে বন দপ্তরের পাশাপাশি শিল্প পুনর্গঠন দপ্তরেরও দায়িত্ব দেওয়া হলো তাঁকে। এছাড়া গুলাম রব্বানি (যাঁর অধীনে খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যান কল্যাণ দপ্তর) আপাতত দপ্তরহীন মন্ত্রী হিসেবেই মন্ত্রিসভায় থাকবেন।

প্রসঙ্গত, বাবুল সুপ্রিয় এবং অরূপ রায়ের কাছ থেকে যে দপ্তর হাতছাড়া হবে তা নিয়ে আগেই গুঞ্জন ছড়িয়েছিল। সম্প্রতি বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরের সামনে বচসায় জড়িয়েছিলেন ইন্দ্রনীল সেন এবং বাবুল সুপ্রিয়। ইন্দ্রনীলের বিরুদ্ধে ফাইল আটকে রাখার অভিযোগ করেছিলেন বাবুল। আবার সমবায় দুর্নীতি নিয়েও অস্বস্তিতে পড়েছিল তৃণমূল। দুর্নীতির অভিযোগ উঠেছিল অরূপ রায়ের বিরুদ্ধে। সমস্ত দিক বিবেচনা করেই সম্ভবত মন্ত্রিসভায় একাধিক পরিবর্তন করেছেন মুখ্যমন্ত্রী।

-With IANS Inputs

মমতা ব্যানার্জি
স্পেন সফরে লা লিগা কর্তাদের সাথে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী! থাকবে আরও চমক, দাবি মমতার
মমতা ব্যানার্জি
Himachal: মাংস খাওয়ার জন্য ভূমিধস ও বন্যা! IIT ডিরেক্টরের মন্তব্যে বিতর্ক, পদত্যাগের দাবি সিপিআইএমের
মমতা ব্যানার্জি
DYFI: বাম যুব সংগঠনের ডাকে ৭ জানুয়ারি ব্রিগেড সমাবেশ, ৩ নভেম্বর থেকে রাজ্য জুড়ে পদযাত্রা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in