'ছ্যাবলামো করছে নির্বাচন কমিশন?' জেলা পিছু মাত্র এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাওয়ায় ক্ষুব্ধ সুজন

সুপ্রিম কোর্টে তিরস্কৃত হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে ২২ জেলার জন্য ২২ কোম্পানি বাহিনী চেয়ে পাঠিয়েছে কমিশন। সূত্রের খবর, কমিশনের এই সিদ্ধান্তে ফের আদালতে যাওয়ার পরিকল্পনা করছে বিরোধীরা।
জেলা পিছু এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাওয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ সুজন
জেলা পিছু এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাওয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ সুজনগ্রাফিক্স - আকাশ নেয়ে

কেন্দ্রীয় বাহিনী দিয়ে পঞ্চায়েত ভোট মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা খেয়েছে রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশনার। গোটা রাজ্যে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর কলকাতা হাইকোর্টের রায়ই বহাল রেখেছে সুপ্রিম কোর্ট। কোর্ট। শীর্ষ আদালতে ধাক্কা খেয়ে জেলা পিছু মাত্র এক কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে আবেদন জানিয়েছেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তে অত্যন্ত ক্ষুব্ধ বিরোধীরা।

সিপিআইএম কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী নিজের টুইটারে লেখেন, “জেলা পিছু এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী! পঞ্চায়েত নির্বাচন নিয়ে ছ্যাবলামো করছে নির্বাচন কমিশন? মানুষের নিরাপত্তা আর কোর্টের নির্দেশ নিয়ে ছেলেখেলা হচ্ছে? এহেন অসভ্যতা করে IAS কমিশনার নিজ ক্যাডারের মর্যাদা হানি করছেন। তেমনই নির্বাচন কমিশনের গুরুত্ব এবং নিরপেক্ষতাকে খাটো করছেন।“

সুপ্রিম কোর্টে তিরস্কৃত হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে ২২ জেলার জন্য ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন। সূত্রের খবর, কমিশনের এই সিদ্ধান্তে ফের আদালতে যাওয়ার পরিকল্পনা করছে বিরোধীরা।

উল্লেখ্য, এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনীতে সাধারণত ১০০ থেকে ১২০ জন সদস্য থাকেন। তবে পরিস্থিতি অনুযায়ী কাজে লাগানো হয় প্রায় ৮০ জনকে। বিরোধীদের দাবি, এটা মোটেই যথেষ্ট নয়। তাই আবার আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে তারা।

জেলা পিছু এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাওয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ সুজন
মৃত্যু হল চোপড়ায় মনোনয়ন পর্ব চলাকালীন গুলিবিদ্ধ হওয়া সিপিআইএম কর্মীর
জেলা পিছু এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাওয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ সুজন
দু'গালেই কষে থাপ্পড় খেল রাজ্য সরকার ও নির্বাচন কমিশন: 'সুপ্রিম' নির্দেশে কটাক্ষ সুজনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in