২১ জুলাইয়ের জন্য বিজ্ঞপ্তি জারি স্বাস্থ্য দপ্তরের! ক্ষুব্ধ চিকিৎসক মহল

চিকিৎসকদের একটি সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে, এই নির্দেশিকা বেআইনি। এইভাবে রাজনৈতিক দলের কর্মসূচির জন্য নোটিশ দেওয়া যায় না।
২১ জুলাইয়ের জন্য বিজ্ঞপ্তি জারি স্বাস্থ্য দপ্তরের! ক্ষুব্ধ চিকিৎসক মহল
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

প্রতি বছরের মতো এবারেও ২১ জুলাই ধর্মতলায় পালন হবে শাসকদল তৃণমূল কংগ্রেসের শহিদ দিবস। তার জন্য সরকারি হাসপাতাল ও ব্লাড ব্যাঙ্কগুলিকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। রাজনৈতিক দলের কর্মসূচির জন্য কেন জারি হবে সরকারি বিজ্ঞপ্তি? প্রশ্ন তুলছেন একাধিক চিকিৎসক।

২১ জুলাইয়ের জন্য তৃণমূলের প্রস্তুতি তুঙ্গে। জেলা থেকে আগত কর্মীদের থাকার ব্যবস্থা করা হয়েছে সল্টলেক করুণাময়ীতে(সেন্ট্রাল পার্কের মাঠে)। ধর্মতলায় হবে মূল কর্মসূচি। উপস্থিত থাকবেন মমতা ব্যানার্জি, অভিষেক ব্যানার্জি সহ তৃণমূলের অন্যান্য শীর্ষ নেতৃত্ব। ওই সভার জন্য স্বাস্থ্য দফতরের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ওই দিন প্রচুর জন সমাগম হবে। রাজ্যের হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলিতে মেডিক্যাল টিম প্রস্তুত রাখতে হবে। ব্লাডব্যাঙ্কগুলিতেও পর্যাপ্ত পরিমাণ রক্ত মজুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

চিকিৎসকদের একটি সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে, এই নির্দেশিকা বেআইনি। এইভাবে রাজনৈতিক দলের কর্মসূচির জন্য নোটিশ দেওয়া যায় না। রাজ্যের হাসপাতালগুলিতে এমনিতেই চিকিৎসক নার্সদের সংখ্যা কম। তারপরেও কেন নোটিশ দেওয়া হলো?

প্রসঙ্গত, গত বছরেও এই ধরণের সরকারি নির্দেশিকা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। সেই সময় রাজ্য পুলিশের এডিজি এবং ট্রাফিক অ্যান্ড রোড সেফটির অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ডিজি রাজ্যের স্বাস্থ্যসচিবকে একটি চিঠি পাঠিয়েছিলেন। তারপরই স্বাস্থ্য দপ্তরের তরফে একটি নির্দেশিকা জারি করা হয়েছিল। যেখানে বলা হয়েছিল, জাতীয় সড়ক, রাজ্য সড়ক এবং প্রধান গুরুত্বপূর্ণ রাস্তার নিকটবর্তী সমস্ত সরকারি হাসপাতাল বা স্বাস্থ্য কেন্দ্রে পর্যাপ্ত মেডিক্যাল টিম মোতায়েন করতে।

২১ জুলাইয়ের জন্য বিজ্ঞপ্তি জারি স্বাস্থ্য দপ্তরের! ক্ষুব্ধ চিকিৎসক মহল
বিচারব্যবস্থা নিয়ে অভিষেকের বিতর্কিত মন্তব্য - হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ বিকাশ ভট্টাচার্যের
২১ জুলাইয়ের জন্য বিজ্ঞপ্তি জারি স্বাস্থ্য দপ্তরের! ক্ষুব্ধ চিকিৎসক মহল
জয় নিশ্চিত নয় - হাইকোর্টের নির্দেশে জয়ী প্রার্থীদের বাড়ি বাড়ি নির্দেশিকা পাঠাচ্ছে কমিশন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in