SSC Scam: যতদিন সুপ্রিম কোর্টে মামলা চলবে, চাকরিহারাদের বেতন দেবে রাজ্য সরকার!

People's Reporter: যতদিন সুপ্রিম কোর্টে মামলাটি বিচারাধীনে থাকবে, ততদিন চাকরিহারাদের বেতন দেবে। এমনটাই জানালো রাজ্য সরকার। এমনই ভাবনাচিন্তা নিচ্ছে রাজ্য সরকার।
চাকরিহারাদের এপ্রিলের বেতন দেওয়া হবে
চাকরিহারাদের এপ্রিলের বেতন দেওয়া হবেনিজস্ব চিত্র

চাকরিহারাদের এপ্রিল মাসের বেতন দেবে রাজ্য সরকার। জানা গেছে, শ্রম আইন অনুসারে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। শুধু তাই নয়, যতদিন সুপ্রিম কোর্টে মামলাটি বিচারাধীনে থাকবে, ততদিন চাকরিহারাদের বেতন দেবে। এমনটাই জানালো রাজ্য সরকার।

শ্রম আইন অনুসারে, কেউ কাজ করলে তাদের উপযুক্ত বেতন দিতে হয়। যেহেতু ওই ২৫,৭৫৩ জন চাকরিহারারা এপ্রিল মাস জুড়ে কাছ করেছেন, তাই তাদের বেতন দেওয়া হবে। পাশাপাশি জানা গেছে, যেহেতু এই মামলাটি সুপ্রিম কোর্টের বিচারাধীনে, তাই যতদিন না শীর্ষ আদালত থেকে মামলাটির রায় আসছে, ততদিনই তাঁদের বেতন দেওয়া হবে। এমনই ভাবনাচিন্তা নিচ্ছে রাজ্য সরকার।

ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে এসএসসি। এছাড়াও শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকারও। পৃথক মামলা করেছে এসএসসি, শিক্ষা দফতর এবং মধ্য শিক্ষা পর্যদও।

উল্লেখ্য, সোমবার কলকাতা হাইকোর্ট এই মামলার রায় দান করে। ২০১৬ সালের গ্রুপ সি, গ্রুপ ডি কর্মী নিয়োগ, নবম-দশম, একদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ - পুরো প্যানেলই বাতিল করে দিয়েছে আদালত। প্রায় ২৫,৭৫৩ জনের চাকরি বাতিল করা হয়েছে। আদালত জানিয়েছে এসএসসি প্যানেলের মেয়াদ শেষ হবার পরে যারা চাকরি পেয়েছে তাদের প্রাপ্ত বেতন ১২ শতাংশ সুদ সহ আগামী ৪ সপ্তাহের মধ্যে ফেরত দিতে হবে। জেলার সংশ্লিষ্ট আধিকারিকদের পরবর্তী ২ সপ্তাহের মধ্যে ওই টাকা আদালতের কাছে জমা দিতে হবে।

চাকরিহারাদের এপ্রিলের বেতন দেওয়া হবে
'মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত' - নিয়োগ দুর্নীতির নিয়ে মমতা ব্যানার্জিকে আক্রমণ বিমান বসুর
চাকরিহারাদের এপ্রিলের বেতন দেওয়া হবে
SSC Scam: আদালত নিয়ে অপরাধমূলক মন্তব্য! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে হাইকোর্টে বিকাশরঞ্জন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in