'মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত' - নিয়োগ দুর্নীতির নিয়ে মমতা ব্যানার্জিকে আক্রমণ বিমান বসুর

People's Reporter: বিমান বসু বলেন, "অযোগ্যদের চাকরি দিতে অতিরিক্ত পদ তৈরি করার অনুমোদন দিয়েছিল তো মন্ত্রিসভা। আর মুখ্যমন্ত্রী এখন বলছেন উনি কিছু জানেন না!"
গতকাল মিছিলের দৃশ্য
গতকাল মিছিলের দৃশ্যছবি - সংগৃহীত

শিক্ষক নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে বুধবার কলকাতার পথে নামে বাম-কংগ্রেস। সেই মিছিল থেকেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পদত্যাগের দাবি জানালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু

গতকাল লেনিন মূর্তির পাদদেশ থেকে কলেজ স্কোয়ার পর্যন্ত বিরাট প্রতিবাদ মিছিল করে বামফ্রন্ট ও কংগ্রেস। মিছিলে বিমান বসু থেকে শুরু করে একাধিম বাম ও কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব উপস্থি ছিলেন। উভয় দলেরই অভিযোগ, তৃণমূল সরকারর দুর্নীতির জন্যই প্রায় ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মীকে চাকরি হারাতে হয়েছে।

বিমান বসু বলেন, অযোগ্যদের চাকরি দিতে অতিরিক্ত পদ তৈরি করার জন্য অনুমোদন দিয়েছিল মমতা ব্যানার্জির মন্ত্রিসভা। আর মুখ্যমন্ত্রী এখন বলছেন উনি কিছু জানেন না! এটা আবার হয় নাকি। এই দুর্নীতির জন্য তো মুখ্যমন্ত্রীকে আগে পদত্যাগ করা উচিত।

তিনি আরও বলেন, নিয়োগ দুর্নীতিতে রাজ্য বিপুল পরিমাণ অর্থ ব্যয় করে সুপ্রিম কোর্টে গিয়েছিল। এবারেও সম্ভবত যাবে। কিন্তু গিয়ে লাভ হবে না। অতীতেও সুপ্রিম কোর্টে গিয়ে ভর্ৎসনার মুখে পড়েছিল রাজ্য।

বুধবারও হাইকোর্টের রায়ের সমালোচনা করতে শোনা যায় মুখ্যমন্ত্রীকে। তিনি বলেন, "কোনও দফতর যখন চাকরি দেয়, সেটা সেই দফতরের ব্যাপার। আমি কোনো দফতরের মধ্যে হস্তক্ষেপ করি না। তাই কোথায় কীভাবে চাকরি হয়েছে তা আমার জানার কথা নয়"।

তিনি আরও বলেন, "আমরা বিচারের আশায় আছি। সঠিক বিচার হবেই। আর এরা (বিজেপি) তো এখন হাইকোর্টও কিনে নিয়েছে। তাই জন্য দেখবেন গদ্দারদের বিরুদ্ধে একটিও ব্যবস্থা নেওয়া হয় না। খুনের অভিযোগ থাকলেও তদন্ত করা যায় না।"

পাশাপাশি মমতা ব্যানার্জি বলেন, আমার হাতে এখনই ১০ লক্ষ চাকরি রয়েছে। সবই সরকারি। কিন্তু আদালতে গিয়ে বার বার চাকরির প্রক্রিয়াকে বাধা দেওয়া হচ্ছে। বিজেপির মহাতীর্থ কেন্দ্র হয়েছে ওটা। বিজেপি একবার আবেদন করলেই তাদের পক্ষে রায় চলে যায়।

গতকাল মিছিলের দৃশ্য
SSC Scam: আদালত নিয়ে অপরাধমূলক মন্তব্য! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে হাইকোর্টে বিকাশরঞ্জন
গতকাল মিছিলের দৃশ্য
Suman Kanjilal: কৃষ্ণ কল্যাণীর পর পিএসির নতুন চেয়ারম্যান আর এক দলবদলু সুমন কাঞ্জিলাল
গতকাল মিছিলের দৃশ্য
SSC Scam: হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে এসএসসি! চাকরিহারাদের তথ্য চাইল ডিআই

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in