Suman Kanjilal: কৃষ্ণ কল্যাণীর পর পিএসির নতুন চেয়ারম্যান আর এক দলবদলু সুমন কাঞ্জিলাল

People's Reporter: গত বছর ফেব্রুয়ারি মাসে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন সুমন কাঞ্জিলাল। দলবদল করলেও বিধায়ক পদ থেকে ইস্তফা দেননি তিনি। তাই খাতায় কলমে বিজেপির বিধায়কই আছেন তিনি।
পিএসির নতুন চেয়ারম্যান সুমন কাঞ্জিলাল (ডান দিকে)
পিএসির নতুন চেয়ারম্যান সুমন কাঞ্জিলাল (ডান দিকে)ছবি - সংগৃহীত

মুকুল রায়, কৃষ্ণ কল্যাণীর পর পাবলিক অ‌্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান পদে দায়িত্ব পেলেন আর এক দলবদলু সুমন কাঞ্জিলাল। মঙ্গলবার চেয়ারম্যান পদে সরকারিভাবে দায়িত্বভার গ্রহণ করলেন আলিপুরদুয়ারের বিধায়ক।

উল্লেখ্য, গত বছর ফেব্রুয়ারি মাসে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন সুমন কাঞ্জিলাল। তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে দলে যোগ দেন তিনি। দলবদল করলেও বিধায়ক পদ থেকে ইস্তফা দেননি তিনি। তাই খাতায় কলমে বিজেপির বিধায়কই আছেন তিনি। সেই হিসেবেই তাঁকে পিএসি-র চেয়ারম্যান করা হয়েছে।

আগেই বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সুমন কাঞ্জিলালকে পিএসসির চেয়ারম্যান হিসাবে ঘোষণা করেছিলেন। কিন্তু গত ১৯ এপ্রিল আলিপুরদুয়ারে ভোট হওয়ার কারণে তিনি সেই দায়িত্ব নিতে পারেননি। ভোট মিটতেই মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে সেই দায়িত্বভার গ্রহণ করলেন আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল।

উল্লেখ্য, নতুন সরকার গঠনের পর পিএসসির চেয়ারম্যান করা হয় বিজেপির টিকিটে জিতে তৃণমূলে আসা মুকুল রায়কে। কিন্তু তাঁর শারীরিক অসুস্থতার জন্য আর এক দলবদলু কৃষ্ণ কল্যানীকে সেই পদে বসানো হয়। তবে বিজেপি থেকে তৃণমূলে আসা কৃষ্ণ কল্যাণী চলতি লোকসভা নির্বাচনে রায়গঞ্জের তৃণমূল প্রার্থী। মনোনয়ন পত্র জমা দেওয়ার আগে বিজেপির বিধায়ক পদ থেকে ইস্তফা দেন কৃষ্ণ কল্যাণী। ফলে তারপর থেকে ওই পদটি শূন্য ছিল। সেই পদেই মঙ্গলবার দায়িত্ব গ্রহণ করলেন সুমন কাঞ্জিলাল।  

পিএসির নতুন চেয়ারম্যান সুমন কাঞ্জিলাল (ডান দিকে)
SSC Scam: হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে এসএসসি! চাকরিহারাদের তথ্য চাইল ডিআই
পিএসির নতুন চেয়ারম্যান সুমন কাঞ্জিলাল (ডান দিকে)
Jadavpur University: যাদবপুরের অন্তর্বর্তী উপাচার্য ভাস্কর গুপ্ত, রাজ্যপালকে অভিনন্দন শিক্ষামন্ত্রীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in