DA Protest: খুলে দেওয়া হল DA ধর্না মঞ্চ, রাজ্যের বিরুদ্ধে অভিযোগ তুলে সরব আন্দোলনকারীরা

People's Reporter: অভিযোগ ওঠে, শনিবার সেনাবাহিনী এসে আন্দোলনকারীদের মঞ্চ খুলে নিতে বলে। এরপর রবিবার সকালে এসে মঞ্চ খোলা শুরু করে।
খুলে দেওয়া হল DA ধর্না মঞ্চ
খুলে দেওয়া হল DA ধর্না মঞ্চফ গ্রাফিক্স

বকেয়া মহার্ঘ ভাতা বা ডিএ-র দাবিতে ৩৭৪ দিন ধরে শহীদ মিনারে ধর্ণা দিচ্ছেন সরকারি কর্মচারিদের একাংশের সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চ। ১৬ দিন ধরে তারা অনশন কর্মসূচিও চালাচ্ছিলেন। আর এই আবহেই রবিবার আচমকা তাঁদের ধর্না মঞ্চ খুলে দেওয়া হয়। সংগ্রামী যৌথ মঞ্চের অভিযোগ, রাজ্য সরকারের চাপেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

অভিযোগ ওঠে, শনিবার সেনাবাহিনী এসে আন্দোলনকারীদের মঞ্চ খুলে নিতে বলে। এরপর রবিবার সকালে এসে মঞ্চ খোলা শুরু করে। সংগ্রামী যৌথ মঞ্চের দাবি, এতে তাদের আন্দোলনের উপর কোনো প্রভাব পড়বে না। তাঁদের হুঁশিয়ারি, প্রয়োজনে তাঁরা খোলা আকাশের নীচে আন্দোলন চালিয়ে যাবেন।

সংগঠনের আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, “রাজ্য সরকার আর্মির ওপর চাপ দিয়েছে। মুখ্যমন্ত্রীর বুকে বাঁধছিল এবং মঞ্চটাকে নিয়ে দীর্ঘদিন উনি অসুবিধার মধ্যে আছেন, তাই তোলার জন্য তৎপর হয়েছেন। আর্মি এসে বলেছে তুলে দিতে হবে। আর্মির কোনও ভূমিকা নেই এখানে, সম্পূর্ণরূপে কলকাতা পুলিশের গুটিকয়েক কর্মকর্তা এবং মাননীয়া মুখ্যমন্ত্রীর প্ররোচনাতে এসব হয়েছে।’’

উল্লেখ্য, এই মুহুর্তে কেন্দ্রের সরকারি কর্মীদের সঙ্গে রাজ্যের কর্মীদের ডিএ –র ব্যবধান ৩৬ শতাংশ। সম্প্রতি রাজ্যের তরফে ডিএ বাড়িয়ে ১০ শতাংশ করেছে। যার প্রতিবাদে শহীদ মিনারে ধর্ণা দিচ্ছে সংগ্রামী যৌথ মঞ্চ। তাঁদের অভিযোগ, এই মঞ্চ খোলার পিছনে রাজ্য সরকারের ইন্ধন আছে।

খুলে দেওয়া হল DA ধর্না মঞ্চ
Left-Congress Alliance: পঞ্চমবারের জন্য বারাসাত বার অ্যাসোসিয়েশনে জয়ী বাম-কংগ্রেস জোট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in