Left-Congress Alliance: পঞ্চমবারের জন্য বারাসাত বার অ্যাসোসিয়েশনে জয়ী বাম-কংগ্রেস জোট

People's Reporter: বারাসাত বারের মোট আসন সংখ্যা ১৭। তার মধ্যে ৯ টিতে জিতেছে বাম-কংগ্রেস জোট সমর্থিত প্রার্থীরা ও ৮ টিতে জিতেছে তৃণমূল সমর্থিত প্রার্থীরা। একটাও পদ পায়নি বিজেপি সমর্থিত প্রার্থীরা।
বারাসাত বার অ্যাসোসিয়েশন
বারাসাত বার অ্যাসোসিয়েশনছবি সংগৃহীত

লোকসভা নির্বাচনের আগে রাজ্যে ইন্ডিয়া জোট নিয়ে বিতর্ক চলছে। বাংলায় 'একলা চলো'র বার্তা দিয়ে ৪২টি লোকসভা আসনেই লড়ার কথা জানিয়েছেন তৃণমূল দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাম-কংগ্রেসকে ধারাবাহিকভাবে নিশানাও করে যাচ্ছেন তিনি। এই আবহে ফের একবার ভোটে সাফল্য পেল বাম-কংগ্রেস জোট। উত্তর ২৪ পরগণার বারাসাত বার অ্যাসোসিয়েশনের ভোটে তৃণমূলকে হারিয়ে বোর্ড দখল করেছে বাম-কংগ্রেস জোট। যদিও গুরুত্বপূর্ণ সচিবের পদে জয়লাভ করেছে তৃণমূল।

এই নিয়ে পঞ্চম বারের জন্য বারাসাত বার ছিনিয়ে নিল বাম-কংগ্রেস জোট। বারাসাত বারের মোট আসন সংখ্যা ১৭। তার মধ্যে ৯ টিতে জিতেছে বাম-কংগ্রেস জোট সমর্থিত প্রার্থীরা ও ৮ টিতে জিতেছে তৃণমূল সমর্থিত প্রার্থীরা। যদিও এই ভোটে একটিও পদ পায়নি বিজেপি সমর্থিত প্রার্থীরা। ভোটার ছিল ২০৫৪ জন। এক একজন ১৭টি করে ভোট দিয়েছেন। তিনদিন ধরে গণনার পর শনিবার ভোটের ফল প্রকাশিত হয়েছে। 

তৃণমূলের দাবি, রাজ্যের শাসকদলের বিরুদ্ধে বাম-কংগ্রেস জোটের নিয়মিত অপপ্রচারের জেরেই তাদের এই হার। তাছাড়া বিজেপিও এই জোটের দোসর হওয়ায় তাদের হারানো সহজ হয়েছে। না হলে তাদের আসন আরও বাড়ত। 

তাদের আরও দাবি, যেহেতু এটি সম্পাদক নির্ভর সংগঠন, তাই তৃণমূল থেকে সাধারণ সম্পাদক হওয়ায় বোর্ডের রাশ তাদের হাতেই থাকবে। বারের সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন তৃণমূলের প্রার্থী অলোক সমাজপতী।

তবে ভোটের ফল যাই হোক না কেন সবাইকে নিয়ে বোর্ড চলবে বলে জানিয়েছেন প্রার্থীরা। আইনজীবীদের সব রকম সুবিধা অসুবিধা দেখেই কাজ করবে বোর্ড। সিপিএমের এক প্রার্থী সাংবাদমাধ্যমকে জানিয়েছে, ‘ভোটের লড়াই শেষ। আগামী কাল যখন আমরা কালো কোর্টটা পরব তখন আমরা সবাই এক।’

বারাসাত বার অ্যাসোসিয়েশন
Jharkhand: প্রত্যাশার চেয়েও বেশি সমর্থন, আস্থা ভোটে জয়ী চম্পাই সোরেন
বারাসাত বার অ্যাসোসিয়েশন
Interim Budget 2024: বাজেটে চলতি অর্থবর্ষে বাংলায় রেলের জন্য বরাদ্দ আগের বছরের তুলনায় বেশি
বারাসাত বার অ্যাসোসিয়েশন
Grammy Awards 2024: বিশ্বমঞ্চে জয়জয়কার ভারতীয়দের - গ্র্যামি পেলেন শঙ্কর মহাদেবন, জাকির হুসেনরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in