শিক্ষক নিয়োগ দুর্নীতির দায় মুখ্যমন্ত্রীর - মমতাকে আক্রমণ বিমান বসুর

বিমান বসু বলেন, শিক্ষা দপ্তরের কর্মীরা ঠিকমতো কাজ করতে পারছেন না। প্রতিনিয়ত তাঁদের টেলিভিশোনের পর্দায় চোখ রাখতে হচ্ছে। সমগ্র কাজে কার্যত অচলাবস্থা তৈরি হয়েছে।
বিমান বসু
বিমান বসুছবি সংগৃহীত

বুধবার ধর্মতলার মেয়ো রোডে ৫০০ দিনে পড়ল এসএসসি চাকরি প্রার্থীদের ধর্না। এদিন ধর্না মঞ্চে উপস্থিত ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। ঐ মঞ্চ থেকেই শিক্ষক নিয়োগ দুর্নীতির জন্য তিনি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে দায়ী করলেন।

মেধাতালিকা ভিত্তিক শিক্ষক নিয়োগের দাবিতে মেয়োরোডে দীর্ঘদিন ধরে ধর্না দিচ্ছেন চাকরিপ্রার্থীরা। আন্দোলনকারীদের এই দাবির সমর্থনে বুধবার পথে নামে বামফ্রন্ট। শহরের বুকে তিনটি বিশাল মিছিল করেন বাম কর্মী সমর্থকরা। শিয়ালদহ, হাওড়া, পার্ক সার্কাস থেকে মিছিল যায় চাকরিপ্রার্থীদের ধর্না মঞ্চের দিকে। মঞ্চে আগে থেকেই উপস্থিত ছিলেন বামফ্রন্টের শীর্ষনেতৃত্ব।

মেয়ো রোডে বিমান বসু সাংবাদিকদের বলেন, ‘রাজ্যে আগে যিনি শিক্ষামন্ত্রী ছিলেন এখন তিনিই শিল্পমন্ত্রী। যেমন শিল্প দপ্তরে কাজ হয়নি তেমন শিক্ষা দপ্তরেও কাজ হয়নি। আজ স্কুলে স্কুলে শিক্ষক নেই। এতসব বেআইনি এবং অযোগ্যদের চাকরি দেওয়ার পরেও শিক্ষকের আসন ফাঁকা। শিক্ষাকর্মীর আসন ফাঁকা। এর জন্য দায়ী মুখ্যমন্ত্রী'।

তিনি আরও বলেন, 'শিক্ষা দপ্তরের কর্মীরা ঠিকমতো কাজ করতে পারছেন না। প্রতিনিয়ত তাঁদের টেলিভিশনের পর্দায় চোখ রাখতে হচ্ছে। সমগ্র কাজে কার্যত অচলাবস্থা তৈরি হয়েছে। তাই এই কেলেঙ্কারির যদি রুটটাকে বার করা যায় বা মুখোশ উন্মোচন করা হয় তার থেকে বড় কিছু নেই।'

ধর্না মঞ্চ থেকে পার্থ ইস্যুতেও মুখ খোলেন বিমান বসু। বামফ্রন্ট চেয়ারম্যানকে বলতে শোনা যায়, চুরি করে খেয়ে হজম করে দেবে তা হয় না। খাবার হজম করার আগে যদি পেট থেকে ইডি যদি সব কিছু বের করতে পারে তাহলে করুক। দোষীদের শাস্তি পাওয়া উচিত।

বিমান বসু
WB CSC: কলেজে নিয়োগ দুর্নীতিতে পার্থ-ঘনিষ্ঠ মোনালিসা! সরকারকে ১২২ জনের তথ্য দিল চাকরি প্রার্থীরা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in