Bhabanipur By-poll: চলছে ভোট, মুখ্যমন্ত্রীকে জেতাতে মরিয়া TMC, বুথে বুথে টহল শাসকদলের নেতাদের

মমতা বন্দ্যোপাধ্যায়কে জেতাতে সকাল থেকে বুথে বুথে ঘুরছেন তৃণমূলের হেভিওয়েট নেতারা। চেতলায় নির্বাচনী কার্যালয়ে বসে তদারকি করছেন ফিরহাদ হাকিম।
Bhabanipur By-poll: চলছে ভোট, মুখ্যমন্ত্রীকে জেতাতে মরিয়া TMC, বুথে বুথে টহল শাসকদলের নেতাদের
ভবানীপুর কেন্দ্রের তিন প্রার্থীফাইল ছবি - গ্রাফিক্স নিজস্ব

সকাল ৭টা থেকে কড়া নিরাপত্তায় ভোটগ্রহণ শুরু হয়েছে ভবানীপুরে। হাই ভোল্টেজ ভবানীপুর উপনির্বাচনে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আইনজীবী প্রিয়াঙ্কা তিবেরেওবাল। অন্য দিকে CPIM প্রার্থী আইনজীবী শ্রীজিব বিশ্বাস।

ভবানীপুরে মােট ২৮৭টি বুথ। কমিশন জানিয়েছে সব বুথেই ভোটগ্রহণ শুরু হয়েছে। সব বুথেই থাকছে সিসিটিভি ক্যামেরা ও মাইক্রো অবজারভার। শুধু এই কেন্দ্রেই রয়েছে ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সকাল থেকেই ওই কেন্দ্রের ‌বুথে বুথে ঘুরছেন পুলিশ পর্যবেক্ষক।

মমতা বন্দ্যোপাধ্যায়কে জেতাতে সকাল থেকে বুথে বুথে ঘুরছেন তৃণমূলের হেভিওয়েট নেতারা। চেতলায় নির্বাচনী কার্যালয়ে বসে তদারকি করছেন ফিরহাদ হাকিম।

অপরদিকে বুথে বুথে ঘুরছেন বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালও। একটি বুথে ইতিমধ্যেই ইভিএম কারচুপির অভিযোগ তুলেছেন তিনি। তবে কমিশনের তরফ থেকে সেই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

ভবানীপুরে সমস্ত কোভিড বিধি মেনে চলবে ভােটগ্রহণ চলবে সন্ধে সাড়ে ৬ টা পর্যন্ত। এই কেন্দ্রে মােট ভােটার ২ লাখ ৬ হাজার ৪৫৬ জন। এর মধ্যে পুরুষ ভােটার ৯৫ হাজার ২০৯ জন। মহিলা ভােটার ৯৫ হাজার ২০৯ জন। প্রধান তিন দলের প্রার্থী ছাড়াও এই কেন্দ্রে লড়ছেন হিন্দুস্তানী আওয়াম মাের্চার শতদ্রু রায়। নির্দল হিসাবে লড়ছেন ৭ জন। এর পাশাপাশি বহুজন মহা পার্টির তরফে উপনির্বাচনে লড়ছেন মঙ্গল সরকার। ভারতীয় ন্যায় অধিকার রক্ষা পার্টির প্রার্থী হিসেবে লড়ছেন স্বর্ণলতা সরকার। কংগ্রেস এই আসনে কোনও প্রার্থী দেয়নি।

প্রসঙ্গত, ২০২১ বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম থেকে প্রার্থী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই আসনে তিনি বিজেপির শুভেন্দু অধিকারীর কাছে হেরে যান। ফলে নিয়ম অনুযায়ী তাকে ৬ মাসের মধ্যে অন্য একটি আসন থেকে জিতে আসতে হবে। বিধানসভা নির্বাচনে ভাবনীপুরে তৃণমূলের হয়ে জেতেন শােভনদেব চট্টোপাধ্যায়। তিনি পদত্যাগ করায় এই আসনটি বিধায়কশূন্য হয়ে পড়ে। এই আসনেই এবার লড়ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের ফল ঘােষণা ৩ রা অক্টোবর।

পরিসংখ্যান অনুসারে ২০১৬ বিধানসভা নির্বাচন তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় পান ৬৫,৫২০ টি ভােট। ৪৭ শতাংশ ভােট পান তিনি। কংগ্রেস প্রার্থী দীপা দাসমুন্সী পান ৪০,২১৯ টি ভােট। মােট ২৯ শতাংশ ভােট। বিজেপি প্রার্থী চন্দ্র কুমার বসু পান ২৬,২৯৯ টি ভােট। ১৯ শতাংশ ভােট পায় বিজেপি। একুশের বিধানসভায় তৃণমূলের শােভনদেব চট্টোপাধ্যায় পান ৭৩,৫০৫ ভােট। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির রুদ্রনীল ঘােষকে ২৮,৭১৯ ভোটে পরাস্ত করেন।

ভবানীপুর কেন্দ্রের তিন প্রার্থী
Bhabanipur By-poll: আরো ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন, নিরাপত্তা নিয়ে কঠোর লালবাজারও

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.