Bhabanipur By-poll: আরো ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন, নিরাপত্তা নিয়ে কঠোর লালবাজারও

আগে মোট ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভবানীপুরে ভোট করানো হবে বলে জানা গিয়েছিল। কিন্তু ভোটের একদিন আগে নির্বাচন কমিশন জানিয়েছে, আরো ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে এই কেন্দ্রে।
Bhabanipur By-poll: আরো ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন, নিরাপত্তা নিয়ে কঠোর লালবাজারও
ভবানীপুর কেন্দ্রের তিন প্রার্থীফাইল ছবি - গ্রাফিক্স নিজস্ব

রাত পোহালেই ভবানীপুর সহ তিন কেন্দ্রের উপনির্বাচন। তবে বিশেষ নজরে রাখা হয়েছে ভবানীপুর কেন্দ্রটিকে, যেখানে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই কেন্দ্রে আরো ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

আগে মোট ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভবানীপুরে ভোট করানো হবে বলে জানা গিয়েছিল। কিন্তু ভোটের একদিন আগে নির্বাচন কমিশন জানিয়েছে, আরো ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে এই কেন্দ্রে। সব মিলিয়ে মোট ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে মুখ্যমন্ত্রীর নির্বাচনী কেন্দ্রে।

কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি লালবাজারের তরফ থেকেও নিরাপত্তার ওপর জোর দেওয়া হয়েছে। আজ থেকেই ভবানীপুর কেন্দ্রে বাড়তি ফোর্স। লালবাজার সূত্রে খবর, ভবানীপুর কেন্দ্রের প্রহরায় থাকছেন ৫ জন জয়েন্ট সিপি পদমর্যাদার আধিকারিক। ১৪ জন ডেপুটি কমিশনার ও ১৪ জন অ্যাসিস্টেন্ট কমিশনার থাকছেন।

এছাড়াও নিরাপত্তার কঠোর করতে বাকি যে ব‍্যবস্থাগুলো থাকবে -

*থাকবে ৯টা স্ট্রাইকিং ফোর্স , ১৩টা QRT ভ্যান, ৯টি হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড। প্রস্তুত থাকবে র‍্যাফ। র‍্যাফে থাকবে মহিলা অফিসারও।

*চলবে রিভার প্যাট্রোলিং।

* ৩৮টি জায়গায় পিকেট করা হচ্ছে।

*ভোর সাড়ে ৫টা থেকে মোতায়েন থাকবে ১০০ জন ট্রাফিক সার্জেন।

*ভবানীপুর কেন্দ্রেই শুধু থাকবে ৭টা নাকা পয়েন্ট। ইতিমধ্যেই শুরু হয়েছে নাকা চেকিং।

*যে যে রাস্তায় পুলিশের বড় গাড়ি প্রবেশ করতে পারবে না সেগুলোর জন্য থাকবে বাইক বাহিনী। ভবানীপুর কেন্দ্রের ৯টা থানায় মোটর সাইকেল ইউনিট থাকবে ২টো করে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.