TET Scam: জামিনের আর্জি খারিজ, জেল হেফাজত তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের

আদালতে প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির আইনজীবী শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের আবেদন করলেও তা গ্রহণ হয়নি।
জেল হেফাজত মানিক ভট্টাচার্যের
জেল হেফাজত মানিক ভট্টাচার্যেরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে জেল হেফাজত হল প্রাক্তন পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যের। ৪ দিন প্রেসিডেন্সি জেলেই থাকতে হবে মানিক ভট্টাচার্যকে। জামিনের আর্জি জানিয়েও কোনো লাভ হয়নি।

মানিকবাবুর ১৪ দিনের ইডি হেফাজতের মেয়াদ শেষ হয়েছে মঙ্গলবার। এদিনই তাঁকে প্রাথমিক চিকিৎসার পর আদালতে তোলা হয়। আদালতে প্রাক্তন পর্ষদ সভাপতির বিরুদ্ধে একাধিক চাঞ্চল্যকর দাবি করেন ইডির আইনজীবী। কেন্দ্রীয় সংস্থার আইনজীবী আদালতে বলেন, তদন্ত চালিয়ে মানিকবাবুর বাড়ি থেকে যে দুটি সিডি উদ্ধার করা হয়েছিল তাতে ৪ হাজার নামের তালিকা রয়েছে। সেই ৪ হাজার জনের মধ্যে ২.৫ হাজার জনের চাকরি হয়ে গেছে। যাঁরা সকলেই ২০১৪ সালের টেট উত্তীর্ণ।

এছাড়াও তিনি দাবি করেন, নিয়োগ দুর্নীতিতে ১০ কোটি টাকার হদিশ মিলেছে। আগামীতে এর পরিমাণ আরও বাড়বে। মানিক ভট্টাচার্যের স্ত্রী ও এক আত্মীয়ের নামে জয়েন্ট অ্যাকাউন্টের সন্ধান পেয়েছে ইডি। আত্মীয় মৃত্যুঞ্জয় চক্রবর্তী ২০১৬ সালে মারা যান। তাতে ৩ কোটি টাকা পাওয়া গেছে। কিন্তু মৃত্যুর পরেও ব্যাঙ্ককে কিছুই জানানো হয়নি। এর কী কারণ তা খতিয়ে দেখছে ইডি।

আদালতে মানিকবাবুর বিরুদ্ধে এনফোর্সমেন্টে ডিরেক্টরেটের আইনজীবী এও বলেন, ডিএলএড কলেজে ভর্তির জন্য টাকা নেওয়া হত। অফলাইনে ভর্তির জন্য শিক্ষার্থী পিছু ৫ হাজার টাকা নেওয়া হত। এই টাকা জমা নিত মানিক ভট্টাচার্যের পুত্রের সংস্থা। অন্যদিকে আদালতে প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির আইনজীবী শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের আবেদন করলেও তা গ্রহণ হয়নি।

ফলে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত জেলেই থাকতে হবে মানিক ভট্টাচার্যকে। মেয়াদ শেষে ফের তাঁকে আদালতে তোলা হবে।

জেল হেফাজত মানিক ভট্টাচার্যের
WBMC: মেডিক্যাল কাউন্সিলের ভোটে কারচুপির অভিযোগ! আদালতের দ্বারস্থ চিকিৎসকরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in