WBMC: মেডিক্যাল কাউন্সিলের ভোটে কারচুপির অভিযোগ! আদালতের দ্বারস্থ চিকিৎসকরা

তাঁরা নির্বাচনে অশান্তির জন্য রিটার্নিং অফিসারকেও দায়ী করেছেন। ওই অফিসার ও অ্যাডক কমিটির সভাপতি বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।
বিধাননগর দক্ষিণ থানার সামনে বিক্ষোভ চিকিৎসকদের (বামে)
বিধাননগর দক্ষিণ থানার সামনে বিক্ষোভ চিকিৎসকদের (বামে)ছবি - সংগৃহীত

পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে কারচুপির অভিযোগে আদালতের দ্বারস্থ হচ্ছে জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস। চিকিৎসকরা এও জানাছেন, ভুয়ো ব্যালটে নির্বাচন করা হয়েছে।

পঞ্চায়েত, পুরসভা, বিধানসভার পর এবার মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনেও ছাপ্পা ভোটের অভিযোগ উঠল শাসক দলের বিরুদ্ধে। চিকিৎসকরা সংবিধান অবমাননার অভিযোগও করছেন। এর প্রতিবাদে রবিবার বিধাননগর দক্ষিণ থানার সামনে বিক্ষোভও দেখান চিকিৎসকদের একাংশ। অ্যাসোসিয়েশন অফ হেলথ সার্ভিস ডক্টরস-র ধারণ সম্পাদক চিকিৎসক মানস গুমটা বলেন, এটা কোনো নির্বাচন নয়। নির্বাচনের সময় ও গণনার সময়ও কারচুপি করা হয়েছে। ৫০%-র বেশি ভুয়ো ব্যালটে ভোট গ্রহণ হয়েছে। আমরা পুনরায় নির্বাচন চাইছি।

চিকিৎসক সংগঠনের পক্ষ থেকে অনেকে বলেন, ব্যালট পেপার কালার প্রিন্ট করা হয়। তাতেই ভোট হয়। গণতান্ত্রিক নিয়ম লঙ্ঘন করেছে শাসক পক্ষ। পাশাপাশি তাঁরা নির্বাচনে অশান্তির জন্য রিটার্নিং অফিসারকেও দায়ী করেছেন। ওই অফিসার ও অ্যাডক কমিটির সভাপতি  বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, নির্বাচনের দিন অভিযোগ ওঠে ৩ জন ব্যক্তি ১০০-২০০টি কাগজ নিয়ে ব্যালট বক্সে জমা করেন। বিরোধিতা করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে বিধাননগর থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। এর আগেও ২০১৮ সালে মেডিক্যাল বোর্ডের নির্বাচনের সময় অশান্তি ছড়িয়েছিল। অভিযোগের তির ছিল শাসক দলের দিকেই। সেই সময়ও ভুয়ো ব্যালট পেপার ব্যবহার করা হয়েছিল বলেই বিরোধী পক্ষ দাবি করেছিল।

বিধাননগর দক্ষিণ থানার সামনে বিক্ষোভ চিকিৎসকদের (বামে)
Breast Cancer: ভারতে যুবতীদের ক্ষেত্রে বাড়ছে স্তন ক্যান্সারের প্রবণতা, কী বলছেন বিশেষজ্ঞরা?
বিধাননগর দক্ষিণ থানার সামনে বিক্ষোভ চিকিৎসকদের (বামে)
L'Oreal-এর প্রোডাক্ট ব্যবহার করায় ক্যান্সার! কোম্পানির বিরুদ্ধে মামলা মহিলার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in