TMC Brigade Rally: ১০ মার্চ ব্রিগেডে তৃণমূলের 'জনগর্জন সভা'

People's Reporter: গত মাসে ডিওয়াইএফআই ব্রিগেডে সমাবেশ করেছিল। সেই সমাবেশে জনসমাগম তুমুল আলোড়ন ফেলেছিল রাজনৈতিক মহলে। বাম কর্মী-সমর্থকের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গিয়েছিল ময়দানে।
মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায় ছবি সৌজন্যে টুইটার

আগামী ১০ মার্চ ব্রিগেড ময়দানে সমাবেশের ডাক দিল তৃণমূল। সন্দেশখালি কাণ্ডে এই মুহূর্তে উত্তপ্ত রাজ্য। অনেকটাই ব্যাকফুটে চলে গিয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল। লোকসভা নির্বাচনের আগে দলকে অক্সিজেন জোগাতে তাই ব্রিগেড চলো-র ডাক দিল ঘাসফুল শিবির।

রবিবার দলের তরফ থেকে ব্রিগেড সমাবেশের পোস্টার প্রকাশ করা হয়েছে। এই সভার নাম দেওয়া হয়েছে 'জনগর্জন সভা'। সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি।

পোস্টার অনুযায়ী, কেন্দ্র সরকারের বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই এই সমাবেশ। পোস্টারে বলা হয়েছে – ১০০ দিনের কাজ, আবাস যোজনা, রাস্তা ও একাধিক জনকল্যাণমূলক প্রকল্পের টাকা অন্যায়ভাবে বন্ধ করে দেওয়ার প্রতিবাদে এবং বহিরাগত অত্যাচারীদের বিসর্জনের অঙ্গীকার নিতে ব্রিগেড চলো।

২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে ব্রিগেডে শেষ সভা করেছিল তৃণমূল। সেবার বিজেপি বিরোধী দলের নেতাদের নিয়ে আসা হয়েছিল। পাঁচ বছর পর আবার ব্রিগেডে সভা করছে তৃণমূল। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, সন্দেশখালির পরিস্থিতি থেকে নজর ঘোরাতে এই সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

গত মাসে সিপিআইএম-এর যুব সংগঠন ডিওয়াইএফআই ব্রিগেডে সমাবেশ করেছিল। সেই সমাবেশে জনসমাগম তুমুল আলোড়ন ফেলেছিল রাজনৈতিক মহলে। বাম কর্মী-সমর্থকের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গিয়েছিল ময়দানে। লাল-সাদা পতাকায় কার্যত ছেয়ে যায় মহানগরের নানা দিক।

অন্যদিকে তৃণমূলের ব্রিগেড সমাবেশের দু’দিন আগে ৮ মার্চ রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বারাসাতের কাছারি ময়দানে সমাবেশ করবেন তিনি। সেই সমাবেশে উপস্থিত থাকবেন সন্দেশখালির নির্যাতিতা মহিলারা বলে সূত্রের খবর।

মমতা বন্দ্যোপাধ্যায়
Lok Sabha Polls 24: তৃণমূল নয়, সেলিমের সঙ্গে কথা বলা শুরু করেছি, জানালেন অধীর চৌধুরী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in