'অনভিপ্রেতভাবে পরিস্থিতিকে জটিল করার প্রয়োজন নেই' - টেট উত্তীর্ণদের উদ্দেশ্যে বার্তা কুনালের

'হঠাৎ দেখা করতে হবে, না হলে বসে গেলাম। অনভিপ্রেতভাবে পরিস্থিতিটাকে জটিল করার প্রয়োজন নেই। অভিষেক জট খোলার চেষ্টা করছেন। একটু সময়তো দেবেন'।
কুনাল ঘোষ
কুনাল ঘোষগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে বার্তা দিলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, ক্যামাক স্ট্রিট বসার জায়গা নয়। ডেপুটেশন দিতে হবে অভিষেককে।

শুক্রবার অভিষেক ব্যানার্জীর সাথে বৈঠক করেন এসএসসির চাকরিপ্রার্থীদের একাংশ। বৈঠক চলাকালীন অফিসের বাইরে বিক্ষোভ দেখান ২০১৪ সালের টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। যা নিয়ে কার্যত ক্ষুব্ধ হয়েছেন তৃণমূল নেতৃত্ব। কুণালের কথাতেই তার প্রমাণ মেলে। তিনি বলেন, এইভাবে বিক্ষোভ দেখিয়ে লাভ নেই। কোনও অভিযোগ থাকলে শিক্ষামন্ত্রী বা অভিষেককে ডেপুটেশন দিন। তারপরে তার বিবেচনা করা হবে। তারপরেও দেখা যাছে অনেকে বসে আছেন। বিক্ষোভ দেখাচ্ছেন। কেন করছেন? আপনাদের বক্তব্য লিখিত ভাবে দিন।

পাশাপাশি তিনি বিক্ষোভকারীদের উদ্দেশ্যে বলেন, ‘হঠাৎ দেখা করতে হবে, না হলে বসে গেলাম। অনভিপ্রেতভাবে পরিস্থিতিটাকে জটিল করার প্রয়োজন নেই। অভিষেক জট খোলার চেষ্টা করছেন। একটু সময়তো দেবেন। আমিও বলেছিলাম যাঁরা আছেন তাঁরা ডেপুটেশন দিন। একসাথে সব বৈঠক হতে পারে না। এটা অবাস্তব’। তিনি এও স্বীকার করেছেন যঁদের আগে মুখ্যমন্ত্রী দায়িত্ব দিয়েছিলেন তাঁরা ভুল কাজ করেছেন। অন্যায় করেছেন।

শুক্রবার ক্যামাক স্ট্রিটের অফিসের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। যা রূপ নেয় অবস্থান বিক্ষোভে। সকালে বিভিন্ন অসুবিধার কথা তুলে ধরে পুলিশ সেই ধর্না জোর করে ভেঙে দেয়। টানতে টানতে পুলিশ ভ্যানে তোলা হয় বিক্ষোভকারীদের।

প্রার্থীদের অভিযোগ, তাঁদেরকে টেনেহিঁচড়ে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু যাঁরা কালো টাকার মালিক তাদেরকে ধরতে পারে না পুলিশ। অভিষেক বন্দ্যোপাধায়ের উচিত অবিলম্বে তাঁদের সাথে দেখা করা। এছাড়াও তাঁদের মধ্যে একজন বলেন, মুখ্যমন্ত্রী নবান্নে বসে যে ঘোষণা করেছিলেন নিয়োগ দেওয়া হবে সেই নিয়োগ যেন অবিলম্বে হয়। বিক্ষোভ থেকে 'নিয়োগ চাই' স্লোগান তোলেন তাঁরা।

কুনাল ঘোষ
TET Scam: অভিষেকের অফিসের সামনে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের ধর্না, জোর করে তুলে দিল পুলিশ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in