TET Scam: অভিষেকের অফিসের সামনে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের ধর্না, জোর করে তুলে দিল পুলিশ

প্রার্থীদের অভিযোগ, তাঁদেরকে টেনেহিঁচড়ে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু যাঁরা কালো টাকার মালিক তাদেরকে ধরতে পারে না পুলিশ। অভিষেক বন্দ্যোপাধায়ের উচিত অবিলম্বে তাঁদের সাথে দেখা করা।
টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা
টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরাছবি - নিজস্ব

নিয়োগের দাবিতে ক্যামাক স্ট্রিটে অভিষেকের অফিসের সমানে সারা রাত ধর্না দেন টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। সেই অবস্থান শনিবার সকালে জোর করে তুলে দিল পুলিশ।

শুক্রবার তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাথে বৈঠক করেন এসএসসি চাকরিপ্রার্থীদের একাংশ। তা দেখেই ক্ষোভে ফেটে পড়েন টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। ক্যামাক স্ট্রিটের অফিসের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। যা রূপ নেয় অবস্থান বিক্ষোভে। সকালে বিভিন্ন অসুবিধার কথা তুলে ধরে পুলিশ সেই ধর্না জোর করে ভেঙে দেয়। টানতে টানতে পুলিশ ভ্যানে তোলা হয় বিক্ষোভকারীদের।

প্রার্থীদের অভিযোগ, তাঁদেরকে টেনেহিঁচড়ে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু যাঁরা কালো টাকার মালিক তাদেরকে ধরতে পারে না পুলিশ। অভিষেক বন্দ্যোপাধায়ের উচিত অবিলম্বে তাঁদের সাথে দেখা করা। এছাড়াও তাঁদের মধ্যে একজন বলেন, মুখ্যমন্ত্রী নবান্নে বসে যে ঘোষণা করেছিলেন নিয়োগ দেওয়া হবে সেই নিয়োগ যেন অবিলম্বে হয়। বিক্ষোভ থেকে 'নিয়োগ চাই' স্লোগান তোলেন তাঁরা।

পুলিশ আধিকারিক জানিয়েছেন, আন্দোলনকারীদের অনুরোধ করা হলেও তাঁরা শোনেনি। ক্যামাক স্ট্রিটে বহু গুরুত্বপূর্ণ অফিস আছে। সেইসব জায়গা থেকে অভিযোগ আসছে। আর এই অবস্থান বেআইনি। তাই তাঁদেরকে তুলে দেওয়া হয়। ২-৩ টি পুলিশ ভ্যানে করে চাকরিপ্রার্থীদের নিয়ে যাওয়া হয়েছে।

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, তাঁদেরকে অনুরোধ করব আপনারা নিজেদের বক্তব্য লিখিত ভাবে জমা দিতে হবে। লিখিত অভিযোগ অভিষেক বা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে পাঠাতে হবে। তাঁরা বিবেচনা করে দেখবেন। কোনও অ্যাপয়েন্ট নেই এই ভাবে দেখা হয় নাকি। আর শুক্রবার যে মিটিং হয়েছে সেটা শুধু ছবি দেখানোর জন্য হয়নি। মমতা ব্যানার্জীর নির্দেশে এসএসসি চাকরিপ্রার্থীদের সাথে মিটিং হয়েছে।

টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা
শিক্ষক নিয়োগ নিয়ে মিথ্যা প্রচার করলে কঠোর ব্যবস্থা - আদালত অবমাননাকারীদের কড়া হুঁশিয়ারি গাঙ্গুলির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in