WBJEE Results: প্রকাশিত হলো রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফল, গতবারের তুলনায় বাড়লো পাসের হার

People's Reporter: প্রথম ১০-র মধ্যে ৪ জন রয়েছে সিবিএসই (CBSE) বোর্ডের। ৪ জন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের (WBCHSE) এবং ২ জন আইএসসি (ISC) বোর্ডের।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকীফাইল ছবি সংগৃহীত

প্রকাশিত হলো রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল। রাজ্যে পাস করেছে ১ লক্ষ ১২ হাজার ৯৬৩ জন পরীক্ষার্থী। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে জানান পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজামিনেশন বোর্ডের সভাপতি মলয়েন্দু সাহা। পরীক্ষার্থীরা জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.in ও www.wbjeeb.nic.in থেকে ফলাফল জানতে পারবে।

রাজ্য জয়েন্টে প্রথম হয়েছে বাঁকুড়ার কিংশুক পাত্র (বাঁকুড়া জেলা স্কুল), দ্বিতীয় কল্যাণীর শুভ্রদীপ পাল (কল্যাণী ইউনিভার্সিটি এক্সপেরিমেন্টাল স্কুল), তৃতীয় কৃষ্ণনগরের বিবাস্বন বিশ্বাস (বিশপ মরো স্কুল), চতুর্থ হয়েছে শিলিগুড়ির ইরাদ্রি বসু খাণ্ডু (দার্জিলিং পাবলিক স্কুল)। পঞ্চম স্থানে রয়েছে ময়ূখ চৌধুরী (সাউথ পয়েন্ট হাইস্কুল, বালিগঞ্জ), ষষ্ঠ হয়েছে হুগলির ঋতম ব্যানার্জি (ত্রিবেণী টিস্যুজ বিদ্যাপীঠ), সপ্তম অভীক দাস (ম্যাক উইলিয়াম হায়ার সেকেন্ডরি স্কুল, আলিপুরদুয়ার), অষ্টম হয়েছে অথর্ভ সিঙ্ঘানিয়া (ডিপিএস, রুবি পার্ক)। নবম শৌনক কর (স্কটিশচার্জ কলেজিয়েট স্কুল) এবং দশম স্থান অধিকার করেছে বিজিত মোইশ (বি ডি মেমোরিয়াল ইন্টারন্যাশনাল, নরেন্দ্রপুর)।

প্রথম ১০-র মধ্যে ৪ জন রয়েছে সিবিএসই (CBSE) বোর্ডের। ৪ জন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের (WBCHSE) এবং ২ জন আইএসসি (ISC) বোর্ডের।

চলতি বছর রাজ্য জয়েন্ট পরীক্ষা হয়েছিল গত ২৮ এপ্রিল। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লক্ষ ১৩ হাজার ৪৯২ জন। ছাত্রের সংখ্যা ছিল ৭৯,০২৫ জন এবং ছাত্রীর সংখ্যা ছিল ৩৪,৪৬৭ জন। সফল হয়েছে ১ লক্ষ ১২ হাজার ৯৬৩ জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৭৮,৬২১ জন এবং ছাত্রীর সংখ্যা ৩৪,৩৪২ জন।

গত বছরের তুলনায় এই বছর পাসের হার বৃদ্ধি পেয়েছে। ২০২৩ সালে পাসের হার ছিল ৯৯.৩৭ শতাংশ। চলতি বছরে পাসের হার বৃদ্ধি পেয়ে হয়েছে ৯৯.৫৩ শতাংশ।

ছবি - প্রতীকী
Md Salim: 'ফেসবুকে বেশি বিপ্লবিয়ানা করবেন না' - স্বঘোষিত উগ্র বামপন্থীদের কড়া বার্তা সেলিমের
ছবি - প্রতীকী
Cancer: ভারতে মধ্যবয়সীদের মধ্যে বাড়ছে ক্যান্সারের প্রবণতা, আক্রান্তদের মধ্যে ৬০ শতাংশই পুরুষ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in