বিকেল থেকেই জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা! পূর্বাভাস আবহাওয়া দপ্তরের

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারেও বৃষ্টিপাত হতে পারে। ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

শুক্রবার বিকেল থেকেই বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা সহ রাজ্যের একাধিক জেলা। এমনটাই পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। আজ সকালের পর থেকেই বিভিন্ন জেলার আকাশ মেঘলা। তীব্র গরম থেকে মুক্তি পেতে সকলেই এখন বৃষ্টির আশায় রয়েছেন।

আজ সকালে একাধিক জেলায় বৃষ্টিপাত হয়েছে। তবে তা খুবই সামান্য। যদিও এরপর রোদ উঠে যায়। কিন্তু একটু বেলা বাড়তেই লক্ষ্য করা যায় আকাশ মেঘে ঢাকতে শুরু করেছে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর দিয়ে বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখা এবং পূর্ব উত্তরপ্রদেশে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে রাজ্যের দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, কলকাতা, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রামে বজ্র্যবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। সোমবার পর্যন্ত চলবে এই বৃষ্টি।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারেও বৃষ্টিপাত হবে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তরের আধিকারিকরা। উত্তরবঙ্গের আরও দুই জেলা মালদহ এবং দক্ষিণ দিনাজপুরেও বৃষ্টি হতে পারে।

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পাশাপাশি প্রায় সব'কটি জেলায় ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে। তবে ভারী থেকে অতিভারীর বৃষ্টিপাতের সম্ভাবনা খুব কম। এই বৃষ্টির ফলে তাপমাত্রা কিছুটা হলেও কমবে।

উল্লেখ্য, আজকে কলকাতা্র সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা যথাক্রমে ২৯.১ ডিগ্রি সেলসিয়াস এবং ৪০.৭ ডিগ্রি সেলসিয়াস। সল্টলেকের সর্বোচ্চ তাপমাত্রা পরিমাপ করা হয়েছে ৪১.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। মুর্শিদাবাদের সর্বোচ্চ তাপমাত্রা ৪৪.৬ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। বাঁকুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ৪৪.৩ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস পরিমাপ করা হয়েছে।

ছবি - প্রতীকী
কলকাতাজুড়ে পানীয় জল ও বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা! পুরসভার ওপর ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা
ছবি - প্রতীকী
জমি বিতর্কে সময়সীমা বেঁধে দিয়ে নোবেলজয়ী অমর্ত্য সেনকে উচ্ছেদের নোটিশ বিশ্বভারতীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in