কলকাতাজুড়ে পানীয় জল ও বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা! পুরসভার ওপর ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা

কলকাতার, যাবদপুর, হরিদেবপুর, শিয়ালদহ, বৌবাজার সহ একাধিক জায়গায় বিদ্যুৎ বিভ্রাটের খবর সামনে আসছে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

একদিকে গ্রীষ্মের তীব্র দাবদাহ অন্যদিকে বিদ্যুৎ বিভ্রাট, পানীয় জলের সমস্যা। সব মিলিয়ে কার্যত নাজেহাল কলকাতার বিভিন্ন অঞ্চলের বাসিন্দারা। পুরসভার ওপর ক্ষুব্ধ স্থানীয়দের একাংশ।

কলকাতার, যাবদপুর, হরিদেবপুর, শিয়ালদহ, বৌবাজার সহ একাধিক জায়গায় বিদ্যুৎ বিভ্রাটের খবর সামনে আসছে। গত মঙ্গলবার, এলাকায় বিদ্যুৎ না থাকার জন্য হরিদেবপুরের বাসিন্দারা পথ অবরোধ করেছিলেন। ঘটনাস্থলে হরিদেবপুর থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

পাশাপাশি যাদবপুরের ১০৩, ১০৬ এবং ১০৯ নম্বর ওয়ার্ডে পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ ওই ওয়ার্ডের বাসিন্দারা। যদিও স্থানীয় প্রশাসনের দাবি, বাসিন্দাদের কথা ভেবে পুরসভার তরফ থেকে জলের গাড়ি আনা হয়েছে। বুস্টার পাম্পিং স্টেশনের তৈরি করারও কাজ চলছে। কিন্তু সমস্যা কতদিনে মিটবে তা স্পষ্ট নয়।

টালিগঞ্জেও একই সমস্যার সম্মুখীন বাসিন্দারা। মুলত সুকান্তপল্লি, অরবিন্দনগর, সমাজগড়ে জলের অভাব রয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, জলের চাহিদা বাড়ছে কিন্তু পর্যাপ্ত পরিমাণে জল পাওয়া যাচ্ছে না। পুরসভা থেকে বলছে দ্রুত সমস্যার সমাধান হবে। কিন্তু ততদিন কি এই গরমে আমাদের সমস্যার মধ্যেই থাকতে হবে।

বৌবাজার এলাকাতেও পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে। স্থানীয় কাউন্সিলরের বক্তব্য, পুরসভার অধিবেশনে জলের সমস্যার কথা বলেছিলেম। কিন্তু সমস্যার সমাধান এখনও হয়নি। সাধারণ মানুষকে দুর্ভোগে পড়তে হচ্ছে।

সিইএসসির দাবি, পরিষেবা চালু আছে। কিন্তু গরমে অতিরিক্ত চাপ পড়ছে লাইনে। ফলে কিছু কিছু জায়গায় সমস্যা দেখা দিচ্ছে। আবার পুরসভা জানিয়েছে, তীব্র গরমের ফলে মানুষ অতিরিক্ত জল ব্যবহার করছে যার জন্য পানীয় জলের অভাব দেখা দিচ্ছে।

ছবি - প্রতীকী
'সচরাচর ট্যাগ করি না, কিন্তু করলাম' - ফিরহাদ হাকিমকে সরাসরি মেনশন করে কী লিখলেন লোপামুদ্রা?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in