SFI: মধ্যরাতে এসএফআই-র রাজ্য কমিটি ঘোষণা, নতুন সম্পাদক এবং সভাপতি হলেন কারা?

People's Reporter: জানা যাচ্ছে, উত্তরবঙ্গের সংগঠনকে আরও চাঙ্গা করার লক্ষ্যেই রাজ্য সভাপতি হিসেবে বেছে নেওয়া হয়েছে কোচবিহারের প্রণয়কে।
সৌভিক দাসবক্সী, প্রণয় কায্যী এবং দেবাঞ্জন দে (বামদিক থেকে)
সৌভিক দাসবক্সী, প্রণয় কায্যী এবং দেবাঞ্জন দে (বামদিক থেকে) ছবি - মুয়খ বিশ্বাসের ফেসবুক ওয়াল

এসএফআই পশ্চিমবঙ্গের নতুন রাজ্য সম্পাদক নির্বাচিত হলেন কলকাতার ছাত্রনেতা দেবাঞ্জন দে। রাজ্য সভাপতি হলেন কোচবিহারের নেতা প্রণয় কার্য্যী। মঙ্গলবার মধ্যরাতে বামপন্থী ছাত্র সংগঠনের নতুন সম্পাদক ও সভাপতির নাম প্রকাশ্যে আনা হয়।

শেষ হয়েছে এফএফআই পশ্চিমবঙ্গের ৩৮তম রাজ্য সম্মেলন। মালদহ জেলায় এবার রাজ্য সম্মেলনের আয়োজন করা হয়। আগে জানা গিয়েছিল, বুধবার সকালে নাম প্রকাশ করা হবে নতুন সম্পাদক ও সভাপতির। কিন্তু তার আগে রাতেই নাম প্রকাশ করে দেওয়া হয়। বিদায়ী রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্যর জায়গায় এলেন দেবাঞ্জন দে। প্রতীকউর রহমানের জায়গায় এলেন প্রণয় কার্য্যী। পাশাপাশি ছাত্র সংগঠনের মুখপত্র 'ছাত্রসংগ্রাম'-র সম্পাদক করা হলো বীরভূমের সৌভিক দাস বক্সীকে।

দেবাঞ্জন দে ছাত্র রাজনীতিতে অনেকটাই পরিচিত মুখ, কিন্তু প্রণয় এবং সৌভিক সেই তুলনায় কম পরিচিত। জানা যাচ্ছে, উত্তরবঙ্গের সংগঠনকে আরও চাঙ্গা করার লক্ষ্যেই রাজ্য সভাপতি হিসেবে বেছে নেওয়া হয়েছে কোচবিহারের প্রণয়কে। বুধবার সম্মেলনের প্রকাশ্য সমাবেশ হবে। যেখানে বক্তব্য রাখবেন এস এফ আই-র প্রাক্তনী সুজন চক্রবর্তী, সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

সূত্রের খবর, এসএফআই-র বিদায়ী রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য এবং রাজ্য সভাপতি প্রতীকউর রহমনকে লোকসভা নির্বাচনে কাজে লাগাতে পারে সিপিআইএম। তাঁদের দু'জনকে প্রার্থীও করা হতে পারে। এছাড়া সৃজন ভট্টাচার্য এস এফ আই-র সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদও পেতে পারেন বলে জল্পনা চলছে।

সৌভিক দাসবক্সী, প্রণয় কায্যী এবং দেবাঞ্জন দে (বামদিক থেকে)
Sandeshkhali: শতাধিক কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে ফের শাহাজাহানের বাড়িতে ইডি, চলছে তল্লাশি
সৌভিক দাসবক্সী, প্রণয় কায্যী এবং দেবাঞ্জন দে (বামদিক থেকে)
জগন রেড্ডির নেতৃত্বাধীন অন্ধ্র সরকার বিজেপির হাতের পুতুলে পরিণত হয়েছে, অভিযোগ ওয়াই এস শর্মিলার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in