জগন রেড্ডির নেতৃত্বাধীন অন্ধ্র সরকার বিজেপির হাতের পুতুলে পরিণত হয়েছে, অভিযোগ ওয়াই এস শর্মিলার

People's Reporter: "অন্ধ্র সরকার এমন একটি দলের হাতের পুতুলে পরিণত হয়েছে, যার একটিও বিধায়ক নেই রাজ্যে," অভিযোগ অন্ধ্র প্রদেশ কংগ্রেসের প্রধান ওয়াই এস শর্মিলার।
ওয়াই এস শর্মিলা
ওয়াই এস শর্মিলাফাইল ছবি সংগৃহীত

ওয়াই এস জগন মোহন রেড্ডির নেতৃত্বাধীন অন্ধ্রপ্রদেশ সরকার বিজেপির হাতের পুতুলে পরিণত হয়েছে, এমনই অভিযোগ করলেন অন্ধ্র প্রদেশ কংগ্রেসের প্রধান ওয়াই এস শর্মিলা।

অন্ধ্র প্রদেশ কংগ্রেস কমিটির (এপিসিসি) সভাপতি হিসাবে দায়িত্ব নেওয়ার একদিন পরেই, শর্মিলা তাঁর ভাইয়ের নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে আক্রমণ করে বলেন, তাদের বাবা ওয়াই এস রাজশেখর রেড্ডির আদর্শের সঙ্গে জগন মোহন রেড্ডির ভাবনাচিন্তার কোনও মিল নেই। ওয়াইএস রাজশেখর রেড্ডি সারা জীবন বিজেপির তীব্র বিরোধী ছিলেন।

শর্মিলা শ্রীকাকুলাম জেলার ইছাপুরমে মঙ্গলবার একটি সভা করেন। এখানেই ২০০৩ সালে ওয়াইএসআর রেড্ডি তাঁর 'প্রজা প্রস্থানম' নামের পদযাত্রা শেষ করেছিলেন। শর্মিলা তাঁর ভাষণে বাবার প্রসঙ্গ টেনে বলেন, এই পদযাত্রা থেকেই আরোগ্যশ্রী এবং বিনামূল্যে বিদ্যুতের মতো জনকল্যাণমূলক প্রকল্প শুরু করা হয়েছিল, কারণ রাজশেখর মানুষের কষ্টকে উপলব্ধি করেছিলেন।

শর্মিলা জানান, তিনি বাবার লড়াই আরও এগিয়ে নিয়ে যেতে এসেছেন। তিনি দাবি করেন, তিনি অন্ধ্র প্রদেশের মানুষের উন্নতির জন্য তাঁর যাত্রা এমন একটি জায়গা থেকে শুরু করেছেন, যেখানে ওয়াইএসআর তাঁর ঐতিহাসিক 'পদযাত্রা' শেষ করেছিলেন।

তিনি বলেন, ওয়াইএসআর রেড্ডি এবং কংগ্রেস একে অপরের সমর্থক ছিল। “কিছু লোক বলছে যে কংগ্রেস ওয়াইএসআরকে অপমান করেছে। এর কোনো সত্যতা নেই। কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব এখনো তাঁকে শ্রদ্ধা করে। সোনিয়া গান্ধী ব্যক্তিগতভাবে আমাকে এটি বলেছিলেন,” শর্মিলা দাবি করেন।

ওয়াই এস শর্মিলা
Bharat Jodo Nyay Yatra: রাহুলের ন্যায় যাত্রায় তৃণমূল অংশ নিলে থাকবে না বাম, জানালেন সেলিম
ওয়াই এস শর্মিলা
Maharashtra: ২০২৩ সালে মারাঠাওয়াড়া অঞ্চলে আত্মঘাতী হয়েছেন ১০৮৮ জন কৃষক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in